আর্জেন্টিনা বিশ্বকাপ জিততে পারে: ম্যারাডোনা

MARADONAবাংলারচিঠি ডটকম ডেস্ক॥
আর্জেন্টিনার প্রাণ ভোমরা বা জাদুর কাঠি যাই বলা হোক না কেন তা হলো জাদুকরী ফুটবলার লিওনেল মেসি। দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন হওয়া সত্ত্বেও এবারের রাশিয়া বিশ্বকাপের আসরে ফেভারিট দলের তালিকায় নেই আর্জেন্টিনা। বিশ্বকাপের মূলপর্বে উঠতেও এবার বেশ লড়াই করতে হয়েছে মেসিদের। মেসির একমাত্র গোলে বিশ্বকাপের টিকিট পান লাতিন এ দেশটি।

তারপরও মেসিদের হাতেই বিশ্বকাপ দেখছেন আর্জেন্টিনার ফুটবল ঈশ্বর ডিয়েগো ম্যারাডোনা।

তিনি মনে করেন, ফেভারিট না হলেও আর্জেন্টিনার বিশ্বকাপ জেতার ভালো সম্ভাবনা আছে। সর্বকালের অন্যতম সেরা ফুটবলার ম্যারাডোনা বলেছেন, আমি মনে করি আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের ভালো সম্ভাবনা আছে। কিন্তু আমি তাদের ফেভারিট মনে করি না। কারণ ফেভারিটরা কখনোই জেতে না।

এদিকে ফুটবল ইতিহাসরে সেরা খেলোয়াড়দের একজন মেসি। দেশ ও ক্লাবের হয়ে ক্যারিয়ারে বহু অর্জন তার। তবু একটা অপূর্ণতা বয়ে বেড়াচ্ছেন তিনি। সেটি হচ্ছে বিশ্বকাপ না জেতা।

বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় হয়েও স্পর্শ করতে পারেননি বিশ্বকাপের সোনালি ট্রফিটি। অনেকের মতে, ইতিহাসের সেরা ফুটবলারদের দলে নাম লেখাতে হলে, বিশ্বকাপ জিততে হবে মেসিকে। কিন্তু এ ধরনের বক্তব্যর সাথে এক মত নন ৫৭ বছর বয়সী ম্যারাডোনা।

তিনি মনে করেন, আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে মেসির প্রমাণ করার কিছু নেই। মেসি থাকা সত্ত্বেও রাশিয়ার বিশ্বকাপে ফেভারিট দলের তালিকায় নেই আর্জেন্টিনার নাম। তবে তাতে মোটেও বিচলিত নন আর্জেন্টিনার এই কিংবদন্তি।

নিজের উত্তরসূরির প্রতি উপদেশ দিয়ে ম্যারাডোনা বলেছেন, মেসির প্রতি আমার উপদেশ থাকবে, খেলাটা চালিয়ে যাও ও এটাকে উপভোগ করো।

সেই সাথে তিনি আরও বলেন, তার কোন কিছু প্রমাণ করার নেই। তাকে মাঠে খেলাটা উপভোগ করতে হবে। তবে বিশ্বকাপ জয় করতে হলে সমালোচকদের কথা কানে নেওয়া যাবে না বলে মনে করেন ১৯৮৬’র আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের নায়ক।

তার কথায়, বিশ্বকাপ জিততে পারুক আর না পারুক, তাকে সমালোচকদের ভুলে থাকতে হবে।
সূত্র: ডেইলি বাংলাদেশ