ঘোষণার ৬ ঘন্টার মাথায় ডোয়াইল যুবলীগের নতুন কমিটি বিলুপ্ত

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের যুবলীগের নবগঠিত সকল ওয়ার্ড কমিটি ঘোষণার ৬ ঘন্টা মাথায় বিলুপ্তি ঘোষণাসহ সব সাংগঠনিক কার্যক্রম সাময়িকভাবে স্থগিত রাখার নির্দেশ দিয়েছে উপজেলা যুবলীগ। ২৩ অক্টোবর সন্ধ্যায় উপজেলা যুবলীগের সভাপতি এ কে এম আশরাফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম রনির যৌথ স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়।

স্বাক্ষরিত যৌথ চিঠি সূত্রে জানা গেছে, অনিবার্য কারণবশত: বাংলাদেশ আওয়ামী যুবলীগ ডোয়াইল ইউনিয়ন শাখার সকল সাংগঠনিক কার্যক্রম ২৩ অক্টোবর থেকে সাময়িকভাবে স্থগিত এবং নবগঠিত সকল ওয়ার্ড কমিটি বিলুপ্ত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে বলে ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ, উপজেলার ডোয়াইল ইউনিয়নে ৯টি ওয়ার্ডে নতুন কমিটি গঠনের জন্য চারসদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি করে দেওয়া হয়। এ কমিটিতে ইউনিয়ন যুবলীগের আহবায়ক কামাল হোসেনকে প্রধান করে ফরহাদ হোসেন শিমুল, জয়নাল আবেদীন তোতা, মিল্টন মিয়াকে যুগ্ম-আহবায়ক করা হয়। এই চারসদস্যের আহবায়ক কমিটি ৯টি ওয়ার্ডের নতুন কমিটি সম্পন্ন করে ২৬ অক্টোবরের মধ্যে উপজেলা যুবলীগের কাছে জমা দেওয়ার কথা বলা হয়েছিলো।

সে মোতাবেক ২৩ অক্টোবর দিনব্যাপী দলীয় নেতাকর্মীদের সাথে আলোচনা করে ৯টি ওয়ার্ডে সভাপতি ও সাধারণ সম্পাদক সিলেকশন করে ইউনিয়ন যুবলীগের আহবায়ক কামাল হোসেন। নতুন কমিঠি ঘোষণার প্রায় ৬ ঘন্টা মাথায় ওই কমিটি বিলুপ্তি ঘোষণাসহ সব সাংগঠনিক কার্যক্রম সাময়িকভাবে স্থগিতের নির্দেশনা দিয়ে যৌথ স্বাক্ষরে চিঠি দেন উপজেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।