নকলায় ভাতিজিকে অপহরণ ও ধর্ষণ মামলায় চাচা গ্রেপ্তার

গ্রেপ্তার অভিযুক্ত সাকিব। ছবি: বাংলারচিঠিডটকম

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর, বাংলারচিঠিডটকম

শেরপুরের নকলায় ভাতিজিকে অপহরণ ও ধর্ষণ মামলায় চাচা সাকিবকে (২৪) গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। ৩১ মার্চ সকালে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করে সংস্থাটি। এর আগে ৩০ মার্চ সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শান্তিপুর বাজার থেকে আসামিকে আটক করে র‌্যাব সদস্যরা। ধর্ষক সাকিব নকলার বাদাগৈড় গ্রামের মুজা মিয়ার ছেলে।

র‌্যাব-১৪’র কোম্পানি অধিনায়ক মেজর আবরার ফয়সাল সাদী জানান, ধর্ষণের শিকার শিশু কন্যাটি নকলার বাদাগৈড় গ্রামের হতদরিদ্র পরিবারের মাতৃহারা কন্যা। শিশুটির বাবা জীবিকার তাগিদে ঢাকায় কাজ করেন। সেই সুবাদে ভিকটিম তার চাচার বাসায় বসবাস করে আসছিল। এ সুযোগে লম্পট সাকিব তার ভাতিজিকে গত ২৭ ফেব্রুয়ারি রাতে ভাল পোশাক ও খাবার কিনে দেওয়ার প্রলোভন দেখিয়ে একই গ্রামের জনৈক লাল চাঁনের বাড়ির বাঁশঝাড়ের নির্জন ফাঁকা জায়গা নিয়ে যায়। এরপর শিশুটির ইচ্ছার বিরুদ্ধে তাকে জোর পূর্বক ধর্ষণ করে। পরবর্তীতে শিশুটির আরেক চাচা বাদী হয়ে গত ২৯ ফেব্রুয়ারি নকলা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে অপহরণ ও ধর্ষণ মামলা দায়ের করেন।

র‌্যাবের কোম্পানি অধিনায়ক মেজর আবরার ফয়সাল সাদী আরো জানান, আসামি গ্রেপ্তার এড়ানোর লক্ষ্যে দেশের বিভিন্ন স্থানে এতদিন আত্মগোপনে ছিল। পরে তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে ৩০ মার্চ তার নেতৃত্বে এবং র‌্যাব-৯’র মেজর এ কে এম ফয়সাল সুনামগঞ্জের তাহেরপুরে একটি যৌথ অভিযান পরিচালনা করে। এ সময় তাহেরপুর উপজেলার শান্তিপুর বাজারে স্থানীয় মজিবরের চা ও ইফতারীর দোকান থেকে সাকিবকে আটক করা হয়।

গ্রেপ্তার সাকিবকে নকলা থানায় মামলার তদন্তকারী কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে।