জামালপুর প্রেসক্লাব : গণহত্যা দিবসে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা

শ্রদ্ধাঞ্জলি দেন জামালপুর প্রেসক্লাব নেতৃবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

গণহত্যা দিবস উপলক্ষে ২৫ মার্চ রাত ১২টা ১ মিনিটে জামালপুর শহরের বোসপাড়ায় বীর মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে জামালপুর প্রেসক্লাব, সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ’৭১ জামালপুর জেলা শাখা ও স্বেচ্ছাসেবক লীগ জামালপুর জেলা শাখা।

দিবসটি উপলক্ষে ১৯৭১ সালের ২৫ মার্চ কাল রাতের বীর শহীদদের স্মরণে রাত ১২টা ১ মিনিটে মোম প্রজ্জ্বলন করেন এবং পুষ্পাঞ্জলি অর্পণ করেন জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা ও সাধারণ সম্পাদক লুৎফর রহমানের নেতৃত্বে জামালপুর প্রেসক্লাবের সদস্য, সহযোগী সদস্য ও সাংবাদিকবৃন্দ।

শ্রদ্ধাঞ্জলি দেন সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ’৭১ এর নেতৃবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

এরপর সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ’৭১ জামালপুর জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. আব্দুর রশিদ ও সাধারণ সম্পাদক লুৎফর রহমানের নেতৃত্বে সংগঠনটির অন্যান্য নেতৃবৃন্দ এবং জামালপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ তানভীর আহাম্মেদের নেতৃত্বে সংগঠনটির অন্যান্য নেতৃবৃন্দ পুষ্পাঞ্জলি অর্পণ করে বীর শহীদদের স্মরণ করেন।

শ্রদ্ধাঞ্জলি দেন জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতৃবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

পরে ২৫ মার্চের কাল রাতের বীর শহীদদের স্মরণে দাঁড়িয়ে একমিনিট নিরবতা পালন করা হয়। এছাড়াও রাজাকার, জঙ্গিমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার শপথবাক্য পাঠ করা হয়।

এর আগে সংক্ষিপ্ত আলোচনা সভায় ২৫ মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবসের স্বীকৃতি দেওয়ার আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তি ’৭১ জামালপুর জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. আব্দুর রশিদ ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ তানভীর আহাম্মেদ।