সরিষাবাড়ীতে দলিল লেখক সোহেল সাময়িক বহিষ্কার

সোহেল রানা

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ীতে ভুয়া কাগজে দলিল সম্পাদনের জোরপূর্বক চেষ্টা করায় সোহেল রানা নামে এক দলিল লেখককে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। উপজেলার সাব রেজিস্ট্রার মহসীন উদ্দীন আহমেদ ২৯ ফেব্রুয়ারি বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন।

সোহেল রানা পৌরসভার আরামনগর গ্রামের রহিস উদ্দিনের ছেলে। তার সনদ নম্বর ৯২।

উপজেলা সাব রেজিস্ট্রার অফিস সূত্রে জানা গেছে, পৌর এলাকার শিমলা মনহর মৌজায় ১২.৬৬ শতাংশ জমির দলিল লেখার কাজ নেয় দলিল লেখক সোহেল রানা। ২৮ ফেব্রুয়ারি ওই দলিলটি সম্পাদনের জন্য উপজেলা সাব রেজিস্ট্রার মহসীন উদ্দিন আহমেদের এজলাসে উপস্থাপন করেন দলিল লেখক সোহেল রানা।

সাব রেজিস্ট্রার জমি গ্রহীতা কামরুল হাসান খানের আয়কর প্রত্যয়নপত্র ও জমা রশিদ কাগজপত্র যাচাই-বাছাই করে তাতে অসংগতি দেখতে পেয়ে দলিলটি সম্পাদন না করে স্থগিত করেন। এ সময় দলিল লেখক সোহেল রানা জমির গ্রহীতাকে ভুয়া রাষ্ট্রদূত ও ভিআইপি ব্যক্তি পরিচয় প্রদান করে দলিলটি সম্পাদন করে দিতে জোরপূর্বক চাপ প্রয়োগ করে। পরবর্তীতে ভুয়া কাগজপত্র জমা দিয়ে দলিলটি সম্পাদনের জোরপূর্বক চাপ প্রয়োগ করায় দলিলটি স্থগিতসহ তাকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়। এছাড়াও ৫ কর্ম দিবসের মধ্যে তাকে লিখিতভাবে জবাব দেওয়ার নোটিশ দেওয়া হয়।

এ ব্যাপারে অভিযুক্ত দলিল লেখক সোহেল রানা অভিযোগ অস্বীকার করে বলেন, জমি গ্রহীতাকে রাষ্ট্রদূত পরিচয় দেওয়া হয়নি। অনলাইনে নেটের সমস্যার কারণে কাগজপত্র হয়তো ঐদিন সাপোর্ট করেনি। তবে জমি সম্পাদন করতে সকল কাগজপত্রই সঠিকভাবে প্রদান করা হয়েছে।

উপজেলা সাব রেজিস্ট্রার মহসীন উদ্দিন আহমেদ বলেন, শিমলা মনহর মৌজার ১২.৬৬ শতাংশ জমির দলিল করতে ভুয়া কাগজপত্র দাখিল করে দলিল লেখক সোহেল রানা। দলিলটি স্থগিত করলে পুনরায় ভিআইপি পরিচয় দিয়ে জোরপূর্বক দলিল সম্পাদন করে দিতে বলে। আইনানুসারে দলিলটি স্থগিত করে তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।