দেওয়ানগঞ্জে বাড়ি-ঘর মালামাল লুটের অভিযোগ

হত্যা মামলার আসামি নয়ন মিয়ার বসত বাড়ির ভিটা। ছবি: বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল
দেওয়ানগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জে হত্যা মামলার আসামি কারাগারে আটক থাকায় আসামি নয়ন মিয়া ও তার পরিবার ও অন্য সদস্যদের বাড়ি-ঘর মালামাল, গবাদি পশু লুটের অভিযোগ উঠেছে। ১৪ ফেব্রুয়ারি দুপুরে সরেজমিনে গিয়ে দেখা গেছে শুধু বাড়ি ঘরের ভিটা মাটি পড়ে রয়েছে।

বাড়ি ঘর ভাংচুর, মালামাল লুটের ঘটনায় নয়নের বাবা রফিকুল ইসলাম ওরফে মহল মিয়া বাদী হয়ে জামালপুর বিজ্ঞ আদালতে মামলা দায়ের করেছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০২৩ সালের ২২ অক্টোবর বাহাদুরাবাদ ইউনিয়নের বাছেদপুর এলাকা থেকে তারাটিয়ার শহীদ মিয়ার ছেলে অটোভ্যানচালক আশরাফুল আলমের লাশ উদ্ধার করে মডেল থানা পুলিশ। আশরাফুল আলম হত্যাকাণ্ডে জড়িত থাকায় তারাটিয়া এলাকার মহল মিয়ার ছেলে নয়নকে আটক করে কারাগারে পাঠায় পুলিশ।

এঘটনায় আশরাফুল ইসলামের বাবা শহীদ মন্ডল ২০২৩ সালের ২৪ অক্টোবর দেওয়ানগঞ্জ মডেল থানায় নয়ন মিয়া, সোহেল মিয়া ও রুবেল মিয়াকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলা নং ২০৯(২)২৩। হত্যা মামলার অভিযোগে নয়নকে আটক করে জেল হাজতে পাঠায় দেওয়ানগঞ্জ মডেল থানা পুলিশ।

মামলা ও পুলিশী হয়রানী থেকে রক্ষা পাওয়ার জন্য নয়নের পরিবারের সকল সদস্য আত্মগোপন থাকায় ২০২৩ সালের ৬ নভেম্বর আশরাফুল হত্যা মামলার বাদী শহীদ মন্ডলসহ অন্যান্যরা নয়ন মিয়ার বাড়ি-ঘর ভাংচুর ও মালামাল লুট করে নিয়ে যায়।

মামলা সূত্রে জানা যায়, রফিকুল ইসলাম মহল ও তার পরিবার সদস্যরা আত্মগোপন থাকা অবস্থায় গবাদি পশু, প্রয়োজনীয় মালালাল যার আনুমানিক মূল্য ২৫ লাখ ৫৩ হাজার ৬০০ টাকা। লুটের ঘটনায় শহীদ মন্ডল, মনির, নেহাল, শফিকুল, আনছার আলীসহ ২৫ জনকে আসামি করে গত ২ ফেব্রুয়ারি জামালপুর বিজ্ঞ আদালতে মামলা দায়ের করেন। মামলা নং সি আর, মোঃ নং(১) ২০২৪। মামলার বাদী রফিকুল ইসলাম ওরফে মহল মিয়া ও তার পরিবারের সদস্যদের ব্যবহারযোগ্য বাড়ি যাবতীয় মালামাল লুট করে নিয়ে যাওয়ায় বর্তমানে চারটি পরিবার অতিকষ্টে দিনাতিপাত করছেন।