বাংলারচিঠিডটকম মত প্রকাশের স্বাধীনতার দৃষ্টান্ত হয়ে থাকবে : এমপি আবুল কালাম আজাদ

শিশু শিক্ষার্থী ও অতিথিদের সাথে নিয়ে বাংলারচিঠিডটকম এর অষ্টমবর্ষপূর্তির কেককাটেন সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

জামালপুর জেলার একমাত্র নিবন্ধিত অনলাইন সংবাদ পোর্টাল বাংলারচিঠিডটকমের অষ্টমবর্ষপূর্তির কেককাটা অনুষ্ঠানের প্রধান অতিথি জামালপুর-৫ (সদর) আসনের সংসদ সদস্য (এমপি) মো. আবুল কালাম আজাদ বলেছেন, আমি বিশ্বাস করি যে বাংলারচিঠিডটকম মত প্রকাশের স্বাধীনতার একটি দৃষ্টান্ত হয়ে থাকবে। সারা পৃথিবীতে এর ব্যপ্তি রয়েছে। যেহেতু ইন্টারনেট ব্রডব্র্যান্ডের সাথে এর সংযোগ রয়েছে। বাংলারচিঠিডটকম নিরলস প্রচেষ্টা করে জামালপুরের উন্নয়ন ও অগ্রযাত্রার সংবাদ তারা প্রকাশ করার চেষ্টা করছে।

৩ ফেব্রুয়ারি বিকেলে জামালপুর জেলা শিল্পকলা একাডেমিতে বাংলারচিঠিডটকম এর অষ্টমবর্ষপূর্তির কেককাটা ও শোভাযাত্রা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ আরো বলেন, আমরা জামালপুরকে নতুন করে গড়ার যে প্রত্যয় ব্যক্ত করেছি, বিশেষ করে ক্লিন জামালপুর, স্মার্ট জামালপুর, সমৃদ্ধ জামালপুর, আধুনিক জামালপুর গড়ার যে প্রত্যয় ব্যক্ত করেছি, বাংলারচিঠিডটকম আমাদের এই যাত্রায় উজ্জ্বল সঙ্গী হবে। যাতে করে আমরা তাদের সহযোগিতা নিয়ে এই কার্যক্রমটি বাস্তবায়ন করতে পারি। বাংলারচিঠিডটকমের প্রকাশনা চিরদিন অব্যাহত থাকুক সেই প্রত্যাশাই করছি।

বাংলারচিঠিডটকম এর অষ্টমবর্ষপূর্তির শোভাযাত্রায় নেতৃত্ব দেন সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ। ছবি : বাংলারচিঠিডটকম

অনুষ্ঠানের সভাপতি বাংলারচিঠিডটকম সম্পাদক জাহাঙ্গীর সেলিম বাংলারচিঠিডটকম এর অষ্টমবর্ষপূর্তির অনুষ্ঠানে সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সবার সহযোগিতায় বাংলারচিঠিডটকমকে এপর্যন্ত নিয়ে আসতে পেরেছি। এর সাথে যুক্ত সকল সাংবাদিক ও শোভাকাঙ্ক্ষীদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। কেককাটা অনুষ্ঠানে উপস্থিত থেকে অনুষ্ঠানকে সমৃদ্ধ করার জন্যও সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। মুক্তিযুদ্ধের চেতনা, উন্নয়ন ও প্রগতির প্রত্যয় নিয়ে আগামী দিনগুলোতেও বাংলারচিঠিডটকম সংবাদ পরিবেশনে সচেষ্ট থাকবে। এছাড়াও বাংলারচিঠিডটকমের নির্বাহী সম্পাদক মোস্তফা মনজু ও প্রেসক্লাব জামালপুরের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম শুভেচ্ছা বক্তব্য রাখেন।

এক শিশুর মুখে কেক তুলে দেন সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ। ছবি : বাংলারচিঠিডটকম

পরে প্রধান অতিথি সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ শিল্পকলা একাডেমি ও অপরাজেয় বাংলার শিশু শিক্ষার্থী ও অন্যান্য অতিথিদের সাথে নিয়ে বাংলারচিঠিডটকমের অষ্টমবর্ষপূর্তির কেক কাটেন। এ সময় জামালপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক সাহেল শফি গেন্দা, শিক্ষক ও রাজনীতিবিদ মো. আমীর উদ্দিন, প্রেসক্লাব জামালপুরের সভাপতি আজিজুর রহমান ডল, শিল্পকলা একাডেমির জেলা কালচারাল অফিসার আব্দুল্লাহ আল মামুন, শিল্পকলা একাডেমির বিভিন্ন বিভাগের প্রশিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন টিভি চ্যানেল, সংবাদপত্র, অনলাইন সংবাদপত্রের সাংবাদিক ও বিভিন্ন শ্রেণিপেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এর আগে শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে বাংলারচিঠিডটকমের অষ্টমবর্ষপূর্তির শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় নেতৃত্ব দেন সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ।

উল্লেখ্য, প্রকাশক মোহাম্মদ মাইনুল ইসলাম মুনু এবং সম্পাদক জাহাঙ্গীর সেলিমের সম্পাদনায় ২০১৬ সালের ২ ফেব্রুয়ারি থেকে বাংলারচিঠিডটকম প্রকাশিত হয়ে আসছে। জামালপুর জেলার একমাত্র অনলাইন সংবাদ পোর্টাল হিসেবে বিরতিহীন প্রকাশনায় নবম বর্ষে পা রেখেছে। অষ্টমবর্ষে এসে বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয় থেকে বাংলারচিঠিডটকম নিবন্ধন সনদ পেয়েছে।