জামালপুরে বিএনপির কালো পতাকা প্রদর্শন

৩০ জানুয়ারি সকালে কালো পতাকা মিছিল বের করে জেলা বিএনপি। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

দ্বাদশ জাতীয় সংসদ বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে ৩০ জানুয়ারি সকালে জামালপুরে কালো পতাকা মিছিল করেছে জেলা বিএনপি।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ৩০ জানুয়ারি সকাল ১০টার দিকে জামালপুর শহরের দড়িপাড়া পিটিআই মোড় থেকে কালো পতাকা নিয়ে মিছিল বের করে জেলা বিএনপি। মিছিলটি জামালপুর-টাঙ্গাইল মহাসড়কের বিসিক বাইপাস মোড়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির ময়মনসিংহ বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও জামালপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আইনজীবী শাহ মো. ওয়ারেছ আলী মামুন।

এ সময় শাহ মো. ওয়ারেছ আলী মামুন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অবৈধ ডামি সংসদ আখ্যায়িত করে বলেন, বিএনপি দীর্ঘদিন ধরে জনগণের ভোটের অধিকার বাস্তবায়নের জন্য আন্দোলন করে আসছে। সারাদেশের মানুষ এই সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছে। তড়িঘড়ি করে গঠন করা সংসদ ও সরকার ক্ষমতার মসনদে টিকে থাকতে পারবে না। আজকে কালো পতাকা প্রদর্শনের মাধ্যমে সারাদেশের মানুষ এই সরকারকে প্রত্যাখ্যান করেছে। আগামী দিনের আন্দোলন সংগ্রামে সক্রিয়ভাবে অংশ নিয়ে সরকার পতনের আন্দোলনকে ত্বরান্বিত করার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

কালো পতাকা মিছিলে জেলা বিএনপি, সদর উপজেলা বিএনপি ও শহর বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।