জামালপুরের কবিদের সংবর্ধনা পেয়ে আমি ভীষণ খুশি : কবি সাইফুল্লাহ মাহমুদ দুলাল

কবি সাইফুল্লাহ মাহমুদ দুলাল ফুলেল শুভেচ্ছা জানান জামালপুর কবিতা পরিষদের কবি-সাহিত্যিকরা। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

বঙ্গবন্ধুবিষয়ক গবেষণায় বিশেষ অবদানের জন্য ২০২৩ সালের বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত সাহিত্যিক কবি সাইফুল্লাহ মাহমুদ দুলাল বলেছেন, জামালপুর জেলার কবি-সাহিত্যিকদের সংবর্ধনা পেয়ে আমি ভীষণ খুশি ও আপ্লুত। তিনি জামালপুর কবিতা পরিষদের সবার প্রতি ধন্যবাদ জানান।

জামালপুর কবিতা পরিষদ ৩০ জানুয়ারি বিকেল ৪টায় জামালপুর জেলা শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে তাঁকে এ সংবর্ধনা দিয়েছে। এ সময় কবি সাইফুল্লাহ মাহমুদ দুলালের সঙ্গে ছিলেন কবি শিহাব শাহরিয়ার।

জামালপুর কবিতা পরিষদ আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রবীণ কবি আলী জহির। এ সময় উপস্থিত ছিলেন কবি ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী, কবি সাযযাদ আনসারী, কবি মনোয়ার হুসেন মুরাদ, কবি জাহাঙ্গীর সেলিম, কবি তারিকুল ফেরদৌস, কবি রাজন্য রুহানি, কবি-বাচিকশিল্পী ফারজানা ইসলাম, কবি সালেহীন শিপ্রা, কবি তোফায়েল তপু, কবি ও বাচিকশিল্পী হৃদয় লোহানী, কবি তৌহিদ আহাম্মেদ লিখন, কবি খান মোশারফ, কবি আশকর আলী ফকির, কবি লিয়াকত আলী, গল্পকার সুলতানুল আরেফিন আদিত্য প্রমুখ।

সংবর্ধনা শেষে বাংলা একাডেমি পুরস্কার পাওয়ায় এক অভিব্যক্তিতে কবি সাইফুল্লাহ মাহমুদ দুলাল বলেন, দীর্ঘ ৩০ থেকে ৩৫ বছর ধরে দেশে ও বিদেশে থেকেও নিরলসভাবে এবং জীবনের ঝুঁকি নিয়েও কাজ করে যাচ্ছি। চাকরিচ্যূত হয়েছি, দেশান্তর হয়েছি!

তিনি বলেন, আমার লেখালেখির মূল বিষয় কবিতা। কবিতার পাশাপাশি আমি সাহিত্যের অন্যান্য শাখায় কাজ করি। আর বঙ্গবন্ধুর উপর আমার গবেষণা দায়িত্ববোধ থেকে করেছি। কবিতার চেয়ে এ বিভাগে পুরষ্কৃত হওয়া আরও বেশি গুরুত্বপূর্ণ বলে মনে করি। কারণ, এ স্বীকৃতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামের সাথে যুক্ত। তাই বাংলা একাডেমির মনোনয়নে আমি আনন্দিত এবং গৌরববোধ করছি।