বামুনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজের উদ্বোধন

বামুনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

সুদীর্ঘ দিনের দাবির প্রেক্ষিতে অবশেষে বামুনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজ ২৬ জানুয়ারি থেকে শুরু হয়েছে। দ্বিতল ফাউন্ডেশনযুক্ত ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন জামালপুর জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সাংবাদিক জাহাঙ্গীর সেলিম।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি উসমান গনি, প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান, পিটিএ সভাপতি ছোহরাব হোসেন, ঠিকাদার শেখ সোহাগ, বিশিষ্ট ব্যবসায়ী বদরুজ্জামান প্রিন্স, এলাকার মুরব্বী একেএম ফজলুর রহমান, ফারুক হোসেন, উদয়ন ক্লাবের সদস্য সাজন, রিমন, মজিদ প্রমুখ।

জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল পিএডিপি-৪ প্রকল্পের আওতায় ৫৬ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে ভবন নির্মাণ কাজ ৯ মাসের মধ্যে সম্পন্ন করা হবে।

নির্মাণ কাজের উদ্বোধনের পর মোনাজাত করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম

উল্লেখ্য, জামালপুর পৌরসভার সবচেয়ে পিছিয়ে পড়া এলাকা বামুনপাড়ার একমাত্র সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পড়ালেখার মান তুলনামূলক ভালো হলেও জায়গার সংকুলান না হওয়ায় দুই শতাধিক ছাত্র ও ছাত্রী ভোগান্তির শিকার হয়ে আসছিল। বিদ্যালয়ের ছয়জন শিক্ষক প্রতিকুলতার মধ্যেও শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে।

সাংবাদিক জাহাঙ্গীর সেলিম বলেন, নানামুখী তদবীর, তৎপরতার পর ভবনের জন্য বরাদ্দ আসে। তিনি দ্রুত সময়ে কাজটি শেষ করার জন্য ঠিকাদারী প্রতিষ্ঠান নিছার এন্টারপ্রাইজ কর্তৃপক্ষের কাছে আহ্বান জানান।

প্রধান শিক্ষক মিজানুর রহমান বলেন, বিদ্যালয়ের সংযোগ সড়কটি মেরামত করা হলে বর্ষা মৌসুমে শিক্ষক, ছাত্র, ছাত্রী এবং এলাকাবাসী চলাচলে চরম ভোগান্তির হাত থেকে রক্ষা পেতো। তিনি ভবন নির্মাণের জন্য শিক্ষা বিভাগ ও এলজিইডির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।