মেলান্দহে ভরণ-পোষণ না দেওয়ায় বাবার মামলা : ছেলে গ্রেপ্তার

বাবার দায়ের করা মামলায় গ্রেপ্তার হাবিব সেক। ছবি: বাংলারচিঠিডটকম

মুত্তাছিম বিল্লাহ
মেলান্দহ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

জামালপুরের মেলান্দহে বৃদ্ধ বাবা-মাকে নির্যাতন ও ভরণ-পোষণ আইনে বাবার দায়ের করা মামলায় ছেলে হাবিব সেক (৩০) নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। ২৫ জানুয়ারি সকালে তাকে আদালতে পাঠিয়েছে পুলিশ।

২৪ জানুয়ারি রাতে উজেলার ঝাউগড়া ইউনিয়নের চর রুহিলী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সে রুহিলী এলাকার তোফাজ্জল হোসেনের ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, দীর্ঘদিন থেকে অভিযুক্ত হাবিব সেক তার বাবা তোফাজ্জল হোসেন (৫৫) ও মা হাজেরা বেগমকে (৪৮) ভরণ-পোষণ না দিয়ে অত্যাচার ও নির্যাতন করে আসছে। গত ২৪ জানুয়ারি ভরণ-পোষণের কথা জানালে অভিযুক্ত হাবিব সেক তার বাবা-মাকে শারিরীকভাবে নির্যাতন করে বাড়ি থেকে বের করে দেয়। পরে নিরুপায় হয়ে অভিযুক্তের বাবা তোফাজ্জল হোসেন বাদী হয়ে মেলান্দহ থানায় মামলা দায়ের করেন।

মামলার বাদী তোফাজ্জল হোসেন বলেন, আমার সকল সম্পদ হাবিব সেক ভোগ করে। আমাকে কোন টাকা-পয়সা দেয়না, চাইতে গেলে আমাকে ও আমার বউকে মারধর করে, বাড়ি থেকে বের করে দেয়। এজন্য থানায় মামলা দিছি।

বাবার করা মামলার প্রেক্ষিতে মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহাম্মদের নির্দেশনায় উপ-পরিদর্শক (এসআই) মো. রফিকসহ সঙ্গীয় ফোর্স উপজেলার ঝাউগড়া ইউনিয়নের রুহিলী এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্ত হাবিব সেককে গ্রেপ্তার করে।

মেলান্দহ থানার ওসি রাজু আহাম্মদ বলেন, হাবিবের বাবা তোফাজ্জল হোসেনের অভিযোগের প্রেক্ষিতে হাবিব সেককে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। তিনি আরও বলেন, যদি কেউ বাবা-মাকে নির্যাতন করে ও ভরণ-পোষণ না দেয় তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কাউকে ছাড় দেওয়া হবে না বলেও জানান তিনি।