এবার মন্ত্রী হচ্ছেন ফরিদুল হক খান, ইসলামপুরে আনন্দের বন্যা

খুশিতে মিষ্টি বিতরণ।

লিয়াকত হোসাইন লায়ন
ইসলামপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

জামালপুর-২ (ইসলামপুর) আসনের নির্বাচিত সংসদ সদস্য ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান মন্ত্রী হিসাবে দায়িত্ব পাওয়ায় তার নির্বাচনী এলাকা গোটা উপজেলা জুড়ে চলছে আনন্দের বন্যা। ইসলামপুরবাসী ব্যাপক উচ্ছ্বাস প্রকাশ করছেন এবং নেতাকর্মীরা বিভিন্নস্থানে মিষ্টি বিতরণ করে চলেছেন।

১০ জানুয়ারি রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ফোন করে শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয় তাকে। ১১ জানুয়ারি সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ বাক্য পাঠ করাবেন।

খবরটি বিভিন্ন টিভি চ্যানেলে প্রকাশ হতে থাকে। মুহূর্তের মধ্যেই সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকসহ বিভিন্নস্থানে ফরিদুল হক খান মন্ত্রী হওয়ার খবর প্রকাশ হলে নেতাকর্মী ও সর্বস্তরের জনসাধারণের মাঝে খুশির আমেজ ছড়িয়ে পড়ে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী আব্দুস সালাম বলেন, বর্ষীয়ান এ রাজনীতিবিদ প্রথমে তাঁর নির্বাচনী এলাকায় উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেন। পরে পরপর তিনি এ আসনের চারবার নির্বাচিত সংসদ সদস্য এবং বর্তমানে ধর্ম প্রতিমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। পাশাপশি তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। বর্তমানে সভাপতির দায়িত্ব পালন করছেন।

ফরিদুল হক খান পর্যায়ক্রমে পানিসম্পদ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছেন। তিনি তাঁর কর্মের মূল্যায়ন পেয়েছেন। ইসলামপুরবাসী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ।

প্রতিক্রিয়ায় উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা, কর্মী ও সমর্থকরা পরম পাওয়ার কথা ব্যক্ত করে জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান।

তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানতে ফরিদুল হক খানকে মোবাইল ফোনে কল করলে তিনি জানান, এ পাওয়া আমার এলাকাবাসীর পাওয়া, এ পাওয়া সাধারণ জনগণের পাওয়া।

তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে আবারো গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়েছেন।

তিনি সফলতা ও নিষ্ঠার সাথে এ মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করার জন্য সকলের নিকট দোয়া চেয়েছেন।