অসুস্থ হয়ে জামালপুর কারাগারে দুই বন্দির মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

জামালপুর জেলা কারাগারে দুই কারাবন্দির মৃত্যুর ঘটনা ঘটেছে। তাদের মধ্যে ৬ নভেম্বর দিবাগত রাতে এবং অন্যজন ৭ নভেম্বর ভোরে জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগে কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাদেরকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করে কারা কর্তৃপক্ষ।

মৃতরা হলেন- জামালপুরের মাদারগঞ্জ উপজেলার চরপাকেরদহ ইউনিয়নের কোয়ালিকান্দি গ্রামের মৃত মইন উদ্দিনের ছেলে শাহীন হাওলাদার (৪০)। তিনি মাদক মামলার আসামি ছিলেন। অন্যজন ইয়াকুব আল (৬৫) মেলান্দহ উপজেলার কাঙ্গালকুর্শা এলাকার মৃত সিরাজ আলীর ছেলে। তিনি যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ছিলেন।

কারাগার সূত্রে জানা যায়, কারাবন্দি শাহীন হাওলাদার ও ইয়াকুব আলী ৬ নভেম্বর রাতে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। কারাগারে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর রাতেই তাদেরকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় রাত ১২টা ৪৬ মিনিটে শাহীন হাওলাদার মারা যান। ৭ নভেম্বর ভোর ৫টা ৪৫ মিনিটের দিকে মারা যান ইয়াকুব আলী। শাহীন হাওলাদার মাদক মামলায় কারাবন্দি ছিলেন। ইয়াকুব আলী ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ছিলেন।

নিহত শাহীনের স্ত্রী হালিমা বেগম বলেন, আমার স্বামীকে রাতে ঘুমন্ত অবস্থায় পুলিশে ধরে নিয়ে যায়। সেই সময় আমার স্বামীর কাছে কোনো মাদক ছিল না। সোমবার (৬ নভেম্বর) রাতে জেলখানা থেকে ফোন দিয়ে আমাকে আমার স্বামী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি থাকার খবর জানানো হয়।

জামালপুর কারাগারের জেলার আবু ফাহাত দুই কারাবন্দির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বাংলারচিঠিডটকমকে বলেন, সোমবার রাতে দুই কারাবন্দি শাহীন হাওলাদার ও ইয়াকুব আলী গুরুতর অসুস্থ হয়ে পড়লে রাতেই তাদেরকে কারাগারে প্রাথমিক চিকিৎসা দিয়ে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে ময়নাতদন্ত শেষে তাদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।