সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে ইসলামপুরে অবহিতকরণ সভা

সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে ইসলামপুরে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। ছবি: বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের ইসলামপুরে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন ৪ সেপ্টেম্বর দুপুরে উপজেলা পরিষদ হলরুমে এই সভার আয়োজন করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিরাজুল ইসলামের সভাপতিত্বে সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আইনজীবী জামাল আব্দুন নাছের বাবুল।

এ সময় অতিথিবৃন্দ দেশের সর্বস্তরের জনগণকে টেকসই পেনশন কাঠামোয় অন্তর্ভুক্তির লক্ষ্যে সর্বজনীন পেনশন স্কিমের কার্যকর বাস্তবায়ন ও বহুল প্রচারের উদ্দেশ্য সংশ্লিষ্ট সকলকে একসাথে কাজ করতে হবে। প্রগতি, সুরক্ষা, সমতা ও প্রবাস স্কিমসহ এ কর্মসূচির বিস্তারিত তথ্য তুলে ধরা হয়। সর্বজনীন পেনশন স্কিমের ৪টি পেনশন স্কিমে সর্বোচ্চ ও সর্বনিম্ন মাসিক পেনশন চিত্র তুলে ধরা হয়। সর্বজনীন পেনশন স্কিমের রেজিস্ট্রেশনের ধাপসমূহের স্ক্যাচ উত্থাপন করে জাতীয় পেনশন কর্তৃপক্ষের ওয়েবপেইজ প্রদর্শিত করে বিস্তারিত আলোকপাত করা হয়।

সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফ হোসেন, ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, রোজিনা আক্তার চায়না উপস্থিত ছিলেন। এছাড়াও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, মুক্তিযোদ্ধাগণ, শিক্ষকবৃন্দ, গণমাধ্যমকর্মী, সুশীল সমাজসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।