শেরপুরে চাঞ্চল্যকর রিকশাচালক মিন্নাকে কুপিয়ে হত্যার ঘটনায় প্রধান দুই আসামি গ্রেপ্তার

গ্রেপ্তার দুই আসামি। ছবি: বাংলারচিঠিডটকম

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর, বাংলারচিঠিডটকম: শেরপুর সদর উপজেলার পশ্চিমশেরী এলাকায় উচ্চ আওয়াজে সাউন্ড বক্স বাজাতে নিষেধ করায় রিকশাচালক মিন্না শেখকে কুপিয়ে হত্যার চাঞ্চল্যকর মামলার প্রধান দুই আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। ৭ আগস্ট দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করে সংস্থাটি।

এর আগে ৬ আগস্ট রাতে বগুড়া জেলার আদমদিঘী এবং ফরিদপুর জেলার কোতয়ালী থানার ডুমরা এলাকা থেকে আসামিরা গ্রেপ্তার হয়।

গ্রেপ্তাররা হলো শেরপুর সদর থানার পৌর এলাকার পশ্চিম শেরীপাড়া এলাকার কবির হোসেনের দুই ছেলে রাজিব মিয়া (৩৩) ও রাজন মিয়া (২২)।

র‌্যাবের কোম্পানি কমান্ডার আশিক উজ্জামান বলেন, ৩১ জুলাই রাত ১০টা থেকে গভীর রাত পর্যন্ত মিন্না শেখের বড় ভাই জিন্নাহ শেখের (৫৫) বাড়ির পাশে উচ্চ আওয়াজে সাউন্ডবক্সে গান বাজাচ্ছিল রাজিব মিয়া ও রাজন মিয়াসহ তার অন্য সঙ্গী সাথিরা। উচ্চ আওয়াজে অতিষ্ঠ হয়ে গান বাজাতে নিষেধ করে মিন্না শেখ ও তার ভাই। এতে আসামিরা ক্ষিপ্ত হয়ে ওই দুই ভাইয়ের সাথে তর্কে জড়ায় এবং হুমকি দিয়ে চলে যায়। পরে বখাটের দল দেশীয় অস্ত্র নিয়ে মিন্নার ভাইয়ের বাড়িতে ঢুকে গালিগালাজ ও ভাংচুর করে। পরবর্তীতে মিন্না শেখ বাধা দিতে গেলে আসামিরা তাকে দা দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে।

আশিক উজ্জামান আরো বলেন, পরে আশেপাশের লোকজন মিন্নাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করেন। সেখানে তার অবস্থার অবনতি হলে মিন্নাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। ২ আগস্ট সকালে মিন্না শেখ চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ঘটনায় তার স্ত্রী রহিমা বেগম (৪০) স্বামী হত্যার অভিযোগ এনে সদর থানায় মামলা দায়ের করেন।

গ্রেপ্তারদের ৭ আগস্ট শেরপুর সদর থানায় হস্থান্তর করা হয়েছে। এছাড়া এ ঘটনার সাথে সম্পৃক্ত অন্য আসামিদের আইনের আওতায় আনতে অভিযান অব্যাহত আছে বলে তিনি জানান।