বকশীগঞ্জে সাংবাদিক নাদিমের কবর জিয়ারতে বিএনপির মিডিয়া সেল

বিএনপির কেন্দ্রীয় মিডিয়া সেলের প্রতিনিধি দল সাংবাদিক নাদিমের কবর জিয়ারত করেন। ছবি: বাংলারচিঠিডটকম

জিএম ফাতিউল হাফিজ বাবু, বকশীগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: বাংলানিউজ ২৪ ডটকম এর জামালপুর জেলা প্রতিনিধি ও বকশীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সদস্য সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার ঘটনায় শোকাহত পরিবারের পাশে দাঁড়িয়েছে বিএনপির মিডিয়া সেল।

১৮ জুন দুপুরে বিএনপির কেন্দ্রীয় মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের গোমের চর গ্রামের বাড়িতে যান। সেখানে প্রতিনিধি দল সাংবাদিক নাদিমের কবর জিয়ারত করেন এবং তার বাবা-মা, স্ত্রী, সন্তানদের সাথে কথা বলেন।

প্রতিনিধি দল এসময় শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন এবং তাদের পাশে থাকার ঘোষণা করেন।

এসময় বিএনপির কেন্দ্রীয় মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জামালপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য এম রশিদুজ্জামান মিল্লাত, জামালপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আইনজীবী শাহ্ মো. ওয়ারেছ আলী মামুন, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, সাংবাদিক নাদিমের বাবা আব্দুল করিম, বকশীগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক মানিক সওদাগর, সদস্য সচিব ফকরুজ্জামান মতিন, যুগ্ম-আহ্বায়ক মিজানুর রহমান তালুকদার, যুগ্ম-আহ্বায়ক রফিকুল ইসলাম কারী, পৌর বিএনপির আহ্বায়ক জাহিদুল ইসলাম প্রিন্স, দেওয়ানগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক আব্দুর রশিদ সাদা, বকশীগঞ্জ উপজেলা যুবদলের আহ্বায়ক বিপ্লব সওদাগর, সদস্য সচিব মাহাবুবুর রহমান লাভলু, জেলা ছাত্রদলের সভাপতি সোহেল খান, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জোবাইদুল ইসলাম শামীম সহ জেলা বিএনপির নেতৃবৃন্দ, উপজেলা বিএনপি, পৌর বিএনপি ও বিভিন্ন ইউনিয়নের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

নেতৃবৃন্দ নাদিমের শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন। ছবি: বাংলারচিঠিডটকম

এসময় মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন বলেন, একটি অশুভ শক্তি সাংবাদিক নাদিম হত্যার মদদ দিয়েছে। যারা গণমাধ্যমের স্বাধীনতা চায় না, মানুষের স্বাধীনতা চায় না তারাই সাংবাদিক নাদিম হত্যা করেছে। যারাই এ হত্যার সঙ্গে জড়িত থাকুক দেশের মানুষ এর বিচার চায়, বিএনপিও এই হত্যার বিচার চায়।

পরে নিলাখিয়া ইউনিয়নের চৌরাস্তা মোড় এলাকায় সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের হত্যাকাণ্ডের প্রতিবাদে উপজেলা বিএনপির উদ্যোগে একটি বিক্ষোভ সমাবেশে যোগ দেন মিডিয়া সেলের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ১৪ জুন রাত সাড়ে ১০টার দিকে বকশীগঞ্জ পৌরসভার পাটহাটি এলাকায় হামলার শিকার হন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম। সাধুরপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর নেতৃত্বে তার ছেলেসহ একদল সন্ত্রাসী সাংবাদিক নাদিমের ওপর হামলা করে। পরে স্থানীয় এক সাংবাদিকসহ কয়েকজন তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। রাত দেড়টার দিকে তাঁকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। সকালে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৫ জুন দুপুরে মারা যান নাদিম।