বৈশাখী মেলা সমাপ্ত

পৌর বৈশাখী মেলার সমাপনী ঘোষণা দেন বৈশাখী মেলা উদযাপন কমিটির আহ্বায়ক ও কাউন্সিলর বিজু আহমেদ।ছবি: মেহেদী হাসান

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ২৫ এপ্রিল সন্ধ্যায় জামালপুর জিলা স্কুল সংলগ্ন মাঠে জামালপুর পৌরসভার উদ্যোগে ১৯ দিনব্যাপী বৈশাখী মেলা শুরু করা হয়। কিন্ত আগামী ৩০ এপ্রিল থেকে চলতি বছরের এসএসসি পরীক্ষা শুরু হতে যাচ্ছে দেখে পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে মেলা ২৮ এপ্রিলেই সমাপ্ত করা হয়।

পৌর বৈশাখী মেলার সমাপনী ঘোষণা দেন বৈশাখী মেলা উদযাপন কমিটির আহ্বায়ক ও কাউন্সিলর বিজু আহমেদ।

জামালপুর পৌর বৈশাখী মেলা উদযাপন মঞ্চ ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব বিএম রাজন সঞ্চালনায় পৌর বৈশাখী মেলা সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পৌর বৈশাখী মেলা উদযাপন কমিটির আহ্বায়ক ও কাউন্সিলর বিজু আহমেদ, কাউন্সিলর শরিফুল ইসলাম শিমুল প্রমুখ।

এসময় আরও উপস্থিত ছিলেন, পৌর বৈশাখী মেলা উদযাপন কমিটির সদস্য সচিব ও পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী টিপু সুলতান, পৌর বৈশাখী মেলা উদযাপন মঞ্চ ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক ও পৌর আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক বাহা উদ্দীন খান, পৌর বৈশাখী মেলা উদযাপন মঞ্চ ব্যবস্থাপনা কমিটির সদস্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব রুকনোজ্জামান রেজা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব জাকিউল ইসলাম খান টিপু,সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মী মেহেদী হাসান, জুয়েল মিয়া প্রমুখ।

এর আগে বৈশাখী মেলা উদযাপন কমিটির আহ্বায়ক ও কাউন্সিলর বিজু আহমেদ সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলেন, জামালপুর পৌরসভার উদ্যোগে বাঙালির প্রাণের উৎসব “বৈশাখী মেলা- ১৪৩০ বঙ্গাব্দ, জামালপুর জিলা স্কুল সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হচ্ছে। বাঙালি সংস্কৃতির এই ধারা অব্যাহত রাখতে, পৌরবাসীর বিনোদনের কথা চিন্তা করে, জামালপুর পৌরসভার উদ্যোগে উক্ত মেলার আয়োজন করা হয়েছিল। কিন্তু আসন্ন এসএসসি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন চলমান মেলাটি সমাপ্ত করার জন্য সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

ওই সিদ্ধান্তের আলোকে ২৮ এপ্রিল সন্ধ্যায় জমকালো কনসার্ট এর মাধ্যমে মেলার চতুর্থ দিনেই সমাপ্ত করা হয় জামালপুর পৌর বৈশাখী মেলার।