‘স্মার্ট বাংলাদেশ, স্মার্ট ক্রীড়াঙ্গন, শেখ হাসিনার দর্শন’

জামালপুরে বের হয় জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবসের শোভাযাত্রা। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ৬ এপ্রিল জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস। স্মার্ট বাংলাদেশ, স্মার্ট ক্রীড়াঙ্গন, শেখ হাসিনার দর্শন-এই প্রতিপাদ্যের আলোকে জামালপুরে এদিন সকালে এই দিবসটি উদযাপিত হয়েছে। জেলা প্রশাসন এ উপলক্ষে আলোচনা সভা ও শোভাযাত্রার আয়োজন করে।

জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে ৬ এপ্রিল বেলা ১১টায় জামালপুর শহরের ফৌজদারি মোড় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসনের সভাকক্ষে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) মৌসুমী খানম।

আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপন। ছবি : বাংলারচিঠিডটকম

নির্বাহী হাকিম তন্ময় হালদারের সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ মুস্তাফিজুর রহমান, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার মো. মোস্তাফিজুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাউন্সিলর মির্জা জিল্লুর রহমান শিপন, জেলা আম্পায়ারর্স অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক মো. মাহবুবুর রহমান রবিন, দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক মোস্তফা মনজু, জেলা যুবলীগের সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপকমিটির সদস্য সচিব রাজন সাহা, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারহান আহমেদ, এসএ টিভির সাংবাদিক ফজলে এলাহি মাকাম প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দীর্ঘদিনের জটিলতা ও অচলতা কাটিয়ে জামালপুর জেলা ক্রীড়া সংস্থার নির্বাচিত কমিটি দায়িত্ব গ্রহণ করায় এবং এই জেলায় জাতীয় মানের স্টেডিয়াম, হ্যান্ডবল স্টেডিয়াম, জিমনেসিয়াম ও আউটার স্টেডিয়ামে খেলাধুলার আয়োজন ও প্রশিক্ষণের সুযোগ সৃষ্টি হয়েছে। ইতিমধ্যে জাতীয় পর্যায়ের এবং জেলা ক্রীড়া সংস্থার প্রথম বিভাগ ক্রিকেট লিগ, হ্যান্ডবল, বলিবল, ব্যাডমিন্টন, কারাতে, রুলার স্কেটিংসহ বিভিন্ন পর্যায়ে নিয়মিত খেলাধুলার আয়োজন করা হচ্ছে। হ্যান্ডবলসহ বিভিন্ন খেলায় জামালপুরের ছেলেমেয়েরা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কৃতিত্বের স্বাক্ষর রেখে জামালপুরের সুনাম বয়ে আনছে। ক্রীড়াঙ্গনকে স্মার্ট ক্রীড়াঙ্গনে পরিণত করতে সবাইকে একসাথে কাজ করে যেতে হবে। অভিভাববকরা যাতে ছেলেমেয়েদের খেলাধুলায় আসতে দেন সেই উদ্যোগও নিতে হবে।