জামালপুরে জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ : ফরিদপুরের জয় ৫ উইকেটে, হেরেছে যশোর

ফরিদপুর ও যশোর জেলা দলের ম্যাচ। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ৪১তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের জামালপুর ভেন্যুতে ১৩ মার্চ ৫ উইকেটে ম্যাচ জিতেছে ফরিদপুর জেলা দল। তাদের প্রতিপক্ষ ছিল যশোর জেলা দল। জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে।

ডিএসএ সূত্র জানায়, ১৩ মার্চ টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে টসে জিতে যশোর জেলা দলকে ব্যাটিংয়ে পাঠায় ফরিদপুর জেলা দল। প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক মাহফুজুর রহমানের যশোর জেলা দল নির্ধারিত ৫০ ওভারের মধ্যে ৩১.৪ ওভারের সময় সবগুলো উইকেট হারায়। তারা সংগ্রহ করে ৮২ রান। তাদের ব্যাটার সাদমান সর্বোচ্চ ১৮(৩২), আশিকুল ইসলাম ১৫(৩৭), শামীম শরিফ ১১(১২) ও রনি হোসাইন ১০(২০) রান করেন। প্রতিপক্ষ ফরিদপুর জেলা দলের বোলার রিয়াজুল হুদা ৩/১৫, উত্তম কুমার সরকার ২/৩, রনি ইসলাম ২/১৬, শাদাত হোসাইন হৃদয় ১/৮, আরাফাত আসিফ ১/৭ ও সবুজ শেখ ১/৩২ উইকেট নেন।

ম্যাচ স্কোর বোর্ড কেন্দ্র। ছবি : বাংলারচিঠিডটকম

জবাবে যশোর জেলা দলের দেওয়া ৮৩ রানের লক্ষ্য নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে অধিনায়ক উত্তম কুমার সরকারের ফরিদপুর জেলা দল। ২৪ ওভার ৪ বল বাকি থাকতেই ৫ উইকেট হাতে রেখেই ৮৭ রান সংগ্রহ করে ম্যাচ জিতেছে তারা। তারা খেলেছে ২৫.২ ওভার।

এই ইনিংসে ফরিদপুর জেলা ব্যাটার জবান হোসাইন* সর্বোচ্চ ৩২(৫৯), ইমরান হোসাইন ২০(২৩) ও আশরাফুল আলম ১৪(১৭) রান করেন। প্রতিপক্ষ যশোর জেলা দলের বোলার মাহফুজুর রহমান ৩/২৯, রনি হোসাইন ১/১২ ও সাদমান ১/১১ উইকেট নেন।

বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়াম। ছবি : বাংলারচিঠিডটকম
দ্বিতীয় ইনিংসে পানিপানের বিরতি। ছবি : বাংলারচিঠিডটকম

ম্যাচসেরা হয়েছে বিজয়ী ফরিদপুর জেলা দলের বোলার রিয়াজুল হুদা। ম্যাচে আম্পায়ার ছিলেন মো. মাসুদ রানা ও মো. মোস্তাফিজুর রহমান টুকু।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পৃষ্ঠপোষকতায় ও জামালপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে আঞ্চলিক পর্বে জামালপুর ভেন্যুতে ফরিদপুর, সিরাজগঞ্জ, যশোর ও শরিয়তপুর জেলা দল অংশ নিয়েছে। ১৭ মার্চ পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। ১৪ মার্চ টুর্নামেন্টের চতুর্থ ম্যাচে মুখোমুখি হবে শরিয়তপুর ও সিরাজগঞ্জ জেলা দল।