জামালপুরে হতদরিদ্র পরিবারের মাঝে এপির ছাগল বিতরণ

জামালপুর এরিয়া প্রোগ্রামের উদ্যোগে ছাগল বিতরণ করা হয়।ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: হতদরিদ্র পরিবারগুলোর জীবিকায়নের মাধ্যমে আর্থ-সামাজিক উন্নয়নের মাধ্যমে শিশুর কল্যাণ নিশ্চিত করার লক্ষ্যে জামালপুর এরিয়া প্রোগ্রাম এপির উদ্যোগে ১৪১টি পরিবারের মাঝে ২১ নভেম্বর ছাগল বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান।

ওয়ার্ল্ড ভিশনের সহযোগিতায় উন্নয়ন সংঘ কর্তৃক বাস্তবায়নাধীন ছাগল বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উন্নয়ন সংঘের নির্বাহী পরিচালক মো. রফিকুল আলম মোল্লা এবং সঞ্চালনা করেন মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম।

জামালপুর এরিয়া প্রোগ্রামের উদ্যোগে ছাগল বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান।ছবি: বাংলারচিঠিডটকম

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন ওয়ার্ল্ড ভিশন জামালপুর এপি ব্যবস্থাপক সাগর ডি কস্তা, উন্নয়ন সংঘের এপি ব্যবস্থাপক মিনারা পারভীন প্রমুখ।

জানা যায়, এরিয়া প্রোগ্রামের আওতায় প্রতিটি পরিবারের মাঝে ৩টি করে ছাগল বিতরণ করা হয়। ১৪১টি পরিবারের মাঝে ৪২৩টি ছাগল বিতরণ কার্যক্রম হাতে নেওয়া হয়। ছাগল পেয়ে পরিবারগুলো ভীষণ খুশি হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান বলেন, এই মহৎ কার্যক্রমে সম্পৃক্ত হতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। তিনি উপকারভোগীদের উদ্দেশ্যে বলেন, আপনারা ছাগল বিতরণের প্রাপ্ত প্রশিক্ষণ অনুযায়ী যদি ছাগল লালন পালন করতে পারেন তাহলে অবস্থা পরিবর্তনে বেশী সময় লাগবে না। আপনার শিশুকে স্কুলে পাঠানোর পাশাপাশি তার স্বাস্থ্য, ক্রীড়া ও বিনোদন কাজে সম্পৃক্ত করাবেন। তিনি ওয়ার্ল্ড ভিশন ও উন্নয়ন সংঘের কর্তৃপক্ষের প্রতি ধন্যবাদ জানান।