জামালপুরে শিশু সাংবাদিকদের দুইদিনের কর্মশালা সমাপ্ত

শিশু সাংবাদিকদের হাতে সনদপত্র তুলে দেন পুলিশ সুপার মো. নাছির উদ্দিন আহমেদ। ছবি:বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুরে হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের শিশুদের নিয়ে দুইদিনের কর্মশালা ২০ নভেম্বর সন্ধ্যায় শেষ হয়েছে।

জামালপুর প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জামালপুরের পুলিশ সুপার মো. নাছির উদ্দিন আহমেদ।

জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদার সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহনেওয়াজ, হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের নির্বাহী সম্পাদক সুলাইমান নিলয়।

অনুষ্ঠান সঞ্চালন করেন জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও হ্যালোর জেলা সমন্বয়ক লুৎফর রহমান। এসময় প্রেসক্লাবের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জামালপুরে শিশু সাংবাদিকদের দুইদিনের কর্মশালা অনুষ্ঠিত হয়। ছবি:বাংলারচিঠিডটকম

ইউনিসেফ ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের অংশীদারিত্বে দুইদিনব্যাপী এই কর্মশালার আয়োজন করে শিশু সাংবাদিকতায় বিশ্বের প্রথম বাংলা সাইট হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

কর্মশালায় প্রশিক্ষক ছিলেন ইউনিসেফ এর ঢাকা ও ময়মনসিংহ বিভাগের চাইল্ড প্রটেকশন অফিসার সৈয়দ ইমতিয়াজ আহমেদ, ইউনিসেফ এর ঢাকা ও ময়মনসিংহ বিভাগের প্লানিং অ্যান্ড মনিটরিং অফিসার নওশীন জাহান, হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের নির্বাহী সম্পাদক সুলাইমান নিলয়।

কর্মশালায় জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ১২ বছর থেকে ১৮ বছর বয়সের ২০ জন শিশু অংশ নেয়।

কর্মশালায় সাংবাদিকদের মৌলিক সাংবাদিকতার ধারণা, সংবাদ ও ফিচার লিখন, শিশু সাংবাদিক হিসেবে কাজ করার সমস্যা ও সমাধান, মোবাইল ফোনে সংবাদ ও ভিডিও প্রতিবেদন তৈরিসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি পুলিশ সুপার মো. নাছির উদ্দিন আহমেদ প্রশিক্ষণপ্রাপ্ত ক্ষুদে সাংবাদিকদের উদ্দেশ্যে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন এবং শিশু সাংবাদিকদের হাতে সনদপত্র তুলে দেন।