তৃতীয় পর্যায়ে ঘর উপহার পাচ্ছেন জামালপুরের ২৮০টি পরিবার

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জামালপুরের জেলা প্রশাসক মুর্শেদা জামান। ছবি: বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ঈদ উপহার হিসেবে জামালপুরের ২৮০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার জমিসহ আধাপাকা ঘর পাচ্ছেন। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান কার্যক্রমের তৃতীয় পর্যায়ে এসব ঘর প্রদান করছেন। আগামী ২৬ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে দেশের ৬৪ জেলায় ৩২ হাজার ৯০৪টি পরিবারকে এসব ঘর প্রদান করবেন।

এ উপলক্ষে জামালপুরের জেলা প্রশাসক মুর্শেদা জামান রবিবার (২৪ এপ্রিল) দুপুরে তার কার্যালয়ে মতবিনিময় সভা ও সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

এ সময় জেলা প্রশাসক জানান, জেলার ৭ উপজেলায় ২৮০টি ঘরের মধ্য ২০০টি ঘরের কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। ২ লাখ ৫৯ হাজার টাকা ব্যয়ে আধাপাকা এসব ঘরের সাথে প্রতিটি পরিবারকে ২ শতাংশ করে খাসজমি বন্দোবস্ত প্রদান, কবুলিয়ত দলিল ও খতিয়ান খুলে দেওয়া হয়েছে। এ ছাড়াও প্রতিটি ঘরে বিদ্যুৎ সংযোগ ও সুপেয় পানির ব্যবস্থা করতে টিউবওয়েল বসানো হয়েছে। থাকছে খেলার মাঠসহ নানা সুযোগ সুবিধা। তৃতীয় পর্যায়ে নির্মাণ করা এসব ঘরের মান ঠিক রাখতে জেলা প্রশাসকসহ প্রশাসনের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা নিয়মিত তদারকি করছেন বলেও জানান জেলা প্রশাসক।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান, এলজিইডির নির্বাহী প্রকৌশলী সায়েদুজ্জামান সাদেক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিুকর রহমান ছানা, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা ও জেলা প্রেসক্লাবের সভাপতি ফজলে এলাহী মাকামসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।