জামালপুরে উন্নয়ন সংঘ-ওয়ার্ল্ড ভিশন এপির উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবসের অনুষ্ঠান

জামালপুরে এপির উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শহরে শোভাযাত্রা বের হয়। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: যথাযথ মর্যাদা ও উৎসব মুখর পরিবেশে জামালপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসে উন্নয়ন সংঘ ও ওয়ার্ল্ড ভিশনের এরিয়া প্রোগ্রাম (এপি)’র উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করে। ১৭ মার্চ সকাল ১০টায় অন্যান্য সরকারি ও বেসরকারি সংস্থার পাশাপাশি শোভাযাত্রা সহকারে জামালপুর জেলা পরিষদে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এনজিও দুটির প্রতিনিধিরা পুষ্পস্তবক অর্পণ করেন। একই সাথে এফএনবির পক্ষেও পুষ্পস্তবক দেওয়া হয়। এসময় জাতির জনকের প্রতি সম্মান জানিয়ে কিছুক্ষণ প্রতিকৃর্তির সামনে সংস্থার প্রতিনিধিরা দাঁড়িয়ে থাকেন। এবারে দিবসের প্রতিপাদ্য ‘বঙ্গবন্ধুর জন্মদিনের অঙ্গীকার, সকল শিশুর সমান অধিকার’।

জামালপুরে বঙ্গবন্ধুর জন্মদিনে তাঁর প্রতিকৃতিতে পুষ্পডালা অর্পণ করেন উন্নয়ন সংঘ, ওয়ার্ল্ড ভিশন ও এফএনবির নেতৃবৃন্দ। ছবি: বাংলারচিঠিডটকম

পুষ্পস্তবক অর্পণ শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের নির্বাহী পরিচালক মো. রফিকুল আলম মোল্লা, ওয়ার্ল্ড ভিশনের এপি ব্যবস্থাপক সাগর ডি কস্তা, উন্নয়ন সংঘের সহকারী পরিচালক কর্মসূচি মুর্শেদ ইকবাল, হিজড়া জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়ন প্রকল্পের ব্যবস্থাপক লিটন সরকার, প্রকল্প কর্মকর্তা আরজু আহম্মেদ, এপির মনিটরিং কর্মকর্তা নাজমুল হোসেন, ডিটিআরসির ফেরদৌস আলম, চাইল্ড সিটির মোজাহারুল হক প্রমুখ।

শোভাযাত্রায় জামালপুর পৌরসভাধীন এপির গ্রাম উন্নয়ন কমিটির সদস্য ও কিশোর, কিশোরী ক্লাবের সদস্যরা অংশ নেন।

উল্লেখ উন্নয়ন সংঘ এবং ওয়ার্ল্ড ভিশন দুটি সংস্থাই শিশুবান্ধব এবং মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর আদর্শের ও স্বপ্নের বাংলাদেশ প্রতিষ্ঠায় নানামুখী উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করে আসছে।