নালিতাবাড়ীতে র‌্যাবের অভিযানে ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: শেরপুরে নালিতাবাড়ী থানাধীন মধুটিলা ইকোপার্ক এলাকায় ১৮ জানুয়ারি বিকেলে অভিযান পরিচালনা করে একজন ওয়ারেন্টভুক্ত নারী ও শিশু নির্যাতন মামলার পলাতক আসামিকে গ্রেপ্তার করেছেন র‌্যাব-১৪ এর সদস্যরা।

আসামির নাম মো. মাসুদ রানা (৩২)। তিনি শেরপুর সদর উপজেলার ধলাকান্দা গ্রামের মৃত দেলোয়ার হোসেনের ছেলে।

র‌্যাবের জামালপুর ক্যাম্প থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

জানা গেছে, র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামানের নেতৃত্বে র‌্যাবের একটি অভিযানিক দল শেরপুর জেলার নালিতাবাড়ী থানাধীন মধুটিলা ইকোপার্ক এলাকায় ১৮ জানুয়ারি বিকেল সাড়ে তিনটার দিকে অভিযান পরিচালনা করে ওয়ারেন্টভুক্ত নারী ও শিশু নির্যাতন মামলার পলাতক আসামি মাসুদ রানাকে গ্রেপ্তার করা হয়। তিনি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, শেরপুর এর মামলা নং-৩৬৪/২০২০ ধারাঃ নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ সনের (সংশোধনী-২০০৩) এর ১১(গ) ধারায় অভিযুক্ত।

গ্রেপ্তার হওয়া ওই আসামি তার স্ত্রীর কাছে যৌতুক দাবি করে; যৌতুক না দেওয়ায় তার স্ত্রীকে অমানুষিক নির্যাতন ও মারধর করত। এ কারণে তার স্ত্রী বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, শেরপুরে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় আসামির বিরুদ্ধে ওয়ারেন্ট জারী হলে ওয়ারেন্ট মূলে আসামিকে গ্রেপ্তার করে শেরপুর সদর থানায় হস্তান্তর করা হয়।

র‌্যাব আরও জানায়, গ্রেপ্তার আসামির বিরুদ্ধে অপহরণ, ধর্ষণের চেষ্টা এবং যৌতুক মামলা রয়েছে। এ ধরনের অপরাধের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।