দেওয়ানগঞ্জে ভিজিএফের চাল বিতরণ অব্যাহত

চাল বিতরণ করেন পাররামরামপুর ইউপি চেয়ারম্যান সোহেল রানা। ছবি : বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ(জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ভিজিএফ কর্মসূচির আওতায় অসহায়, দরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দ করা চাল বিতরণ অব্যাহত রয়েছে।

উপজেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এনামুল হাসান জানান, উপজেলার ৮টি ইউনিয়নে ঈদুল আজহা উপলক্ষে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় থেকে ৫৪ হাজার ৩৩ কার্ডধারীদের জন্য ১০ কেজি হিসাবে ৫৪০.৩৩ মেট্রিক টন ভিজিএফের চাল বরাদ্দ পেয়েছি। গত ১১ জুলাই থেকে বিতরণ শুরু হয়েছে। ২০ জুলাই পর্যন্ত বিতরণ অব্যাহত থাকবে।

১৯ জুলাই সকাল থেকে উপজেলার সদর, পাররামরামপুর, ডাংধরা, হাতীভাংগা ইউনিয়নে চাল বিতরণ করা হয়। চাল বিতরণ পরিদর্শন করেন উপজেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এনামুল হাসান।

পাররামরামপুর ইউপি চেয়ারম্যান সোহেল রানা জানান, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের বরাদ্দ করা ভিজিএফ কর্মসূচির আওতায় ৭ হাজার ৩১২ জন অসহায়, দরিদ্র পরিবারের জন্য ৭৩.১২ মেট্রিক টন চাল বরাদ্দ পেয়েছি। ১৯ জুলাই থেকে বিতরণ শুরু করেছি। আগামী ২০ জুলাই সন্ধ্যা পর্যন্ত চাল বিতরণ অব্যাহত থাকবে। এছাড়াও যদি কোন পরিবারের নাম তালিকায় না থাকে ও ঘরে খাবার না থাকলে ফোন দিলে পরিষদের পক্ষ থেকে তার বাড়িতে খাবার পৌঁছে দেওয়া হবে।

চাল বিতরন করেন দেওয়ানগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান ছামিউল হক।ছবি : বাংলারচিঠিডটকম

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ জানান, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সরকারের দেওয়া ভিজিএফের চাল বিতরণ শেষ পর্যায়ে। প্রতিটি ইউনিয়নে ট্যাগ অফিসার নিয়োগ দেওয়া হয়েছে, পাশাপাশি আমিও পরিদর্শন করছি। উপজেলার কোন ইউনিয়নের যেন অসহায় পরিবারের না খেয়ে থাকতে হয় সে ব্যবস্থা নিয়েছে উপজেলা প্রশাসন।

বিতরণের সময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য ফুলচাঁন, রুহুল আমীন, মুসলিম উদ্দিন, মজিমে বেগম, ট্যাগ অফিসার ফিরুজ মিয়া, ইউপি সচিব আনোয়ার ইসলাম, পুলিশ প্রশাসন ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সদর ইউনিয়নে চাল বিতরণ করেন ইউপি চেয়ারম্যান ছামিউল হক। এসময় ইউপি সদস্য আলম মিয়া, হারুন অর রশিদ, ট্যাগ অফিসার মোজ্জামেল হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।