জামালপুরে করোনার রোগীদের জন্য বিএনপির হেল্প সেন্টার চালু

জামালপুর জেলা বিএনপি কার্যালয়ে করোনার রোগীদের চিকিৎসাসেবাদানের জন্য ১৫ জুলাই চালু করা হয় হেল্প সেন্টার। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক:
করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা সহায়তা দিতে দলীয় কার্যালয়ে হেল্প সেন্টার চালু করেছে জামালপুর জেলা বিএনপি। ১৫ জুলাই দুপুরে এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে এই হেল্প সেন্টারের উদ্বোধন করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু।

বিএনপিনেতা ইকবাল হাসান মাহমুদ টুকু হেল্প সেন্টার উদ্বোধনী অনুষ্ঠানে তার বক্তব্যে বলেন, করোনা সংক্রমণ ঠেকাতে সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে। লকডাউনে কর্মহীন মানুষদের সহায়তা দিতে না পেরে লকডাউন শিথিল করে দেশের জনগণকে করোনার মারাত্মক ঝুঁকিতে ঠেলে দিয়েছে। করোনা মোকাবেলায় সরকারকে অনেক কার্যকর পরামর্শ দিয়েছিল বিএনপি। কিন্তু সরকার আমাদের কথা শুনেনি।

তিনি আরও বলেন, সরকার গণহারে টিকাও দিতে পারেনি। বছর শেষে হয়তো সবাইকে বুস্টার ডোজ টিকা দিতে হবে। নয়তো টিকা কোন কাজই করবে না। এই করোনাকালেও সরকার বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার, জেল, জুলুম অব্যাহত রেখেছে। কিন্তু আমাদের মনোবল ভাঙেনি। এরপরও আমরা বসে নেই। জামালপুরসহ সারাদেশে বিএনপি করোনার রোগীদের জন্য হেল্প সেন্টার চালু করেছে। এইসব হেল্প সেন্টারের খুব ভালো সাড়া পাওয়া যাচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে এই হেল্প সেন্টার ২৪ ঘণ্টা চালু রেখে করোনার রোগীদের চাহিদামত সেবাদান অব্যাহত রাখার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে আরও বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ মো. ওয়ারেছ আলী মামুন। এ সময় সীমিত সংখ্যক দলীয় নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

হেল্প সেন্টার প্রসঙ্গে শাহ মো. ওয়ারেছ আলী মামুন বলেন, চিকিৎসকদের সংগঠন ড্যাব জেলা শাখার আহ্বায়ক ডা. আহাম্মদ আলী আকন্দের সার্বিক সহযোগিতায় এবং দলীয় স্থানীয় সামর্থবান নেতাকর্মীদের আর্থিক অনুদানে প্রাথমিকভাবে এখানে চারটি অক্সিজেন সিলিন্ডার গ্যাসসহ অক্সিমিটার, মাস্ক ও প্রয়োজনীয় ওষুধ রাখা হয়েছে। এসব দিয়ে করোনার রোগীদের প্রাথমিক চিকিৎসাসেবাদানের পাশাপাশি কোন রোগীর জন্য অ্যাম্বুলেন্স ভাড়া বা চিকিৎসার জন্য আর্থিক সহায়তার প্রয়োজন হলে সেই ব্যবস্থাও করা হবে। দলীয় কার্যালয়ে ২৪ ঘন্টায় দুই শিফটে চালু রাখা হবে এই হেল্প সেন্টার। করোনার সংক্রমণ রোধ না হওয়া পর্যন্ত এই হেল্প সেন্টারের কার্যক্রম অ্যাবহত থাকবে বলে জানান তিনি। তিনি আরও জানান, করোনার রোগীদের সেবা পেতে দুটি হটলাইন ফোন নম্বর চালু করা হয়েছে। নম্বর দুটি হলো- দপ্তর সম্পাদক গোলাম রব্বানী-০১৭৮৬০২৮৫৯৫, সহ-দপ্তর সম্পাদক গাউসুল আজম শাহীন- ০১৭১২৫৬৪৩৭৭।