সানন্দবাড়ীতে হতদরিদ্রদের মাঝে উন্নয়ন সংঘের ছাগল বিতরণ

সানন্দবাড়ীতে হতদরিদ্র পরিবারের মাঝে উন্নয়ন সংঘের বিনামূল্যে ছাগল বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

ফরিদুল ইসলাম ফরিদ, বিশেষ প্রতিনিধি

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ীতে হতদরিদ্র পরিবারের মাঝে বিনামূল্যে দুটি করে ছাগল বিতরণ করা হয়। ৩ জুন সানন্দবাড়ী ডিগ্রি কলেজ মাঠে এ ছাগলগুলো বিতরণ করা হয়।

ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর অংশীদারিত্বে, উন্নয়ন সংঘ বাস্তবায়নে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার চরআমখাওয়া ইউনিয়নের সানন্দবাড়ী পশ্চিমপাড়া কমিউনিটি ক্লিনিকের আওতাধীন গ্রামগুলোর হতদরিদ্র গ্রুপের সদস্যদের উপস্থিতিতে ছাগল বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম, প্রজেক্ট কো-অর্ডিনেটর কমল পাল, দেওয়ানগঞ্জ উপজেলা কো-অর্ডিনেটর শাহানা পারভীন, দেওয়ানগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. ইউনুছ আলীর প্রতিনিধি এলএসপি মো. হারুন অর রশিদ, প্রোগ্রাম অফিসার আল মজনু, একাউন্ট এন্ড অ্যাডমিন অফিসার ফারুক হোসেনসহ দায়িত্ব প্রাপ্ত সিডিএফ এবং সিএনপিগণ।

উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম বলেন, আমরা দেওয়ানগঞ্জ উপজেলার ১ হাজার হতদরিদ্র পরিবারের মাঝে দুটি করে মোট ২ হাজার ছাগল বিতরণ করার কার্যক্রম হাতে নিয়েছি। এরই ধারাবাহিকতায় আজ চরআমখাওয়া ইউনিয়নের সানন্দবাড়ী পশ্চিমপাড়া কমিউনিটি ক্লিনিকের আওতাধীন গ্রামের ৯১টি হতদরিদ্র পরিবারকে বিনামূল্যে দুটি করে ছাগল বিতরণ করা হয়। সানন্দবাড়ীতে ৩ ধাপে মোট ২১৭টি হতদরিদ্র পরিবারের মাঝে ৪৩৪টি ছাগল বিতরণ করা হয়।

গর্ভবতী মা, দুগ্ধদানকারী মা, পাঁচ বছরের নিচে শিশু, কিশোরী আছে, এমন ক্যাটাগরির হতদরিদ্র গ্রুপের সদস্যদের এ সুবিধা দেওয়া হচ্ছে। প্রতি হতদরিদ্র পরিবারের জন্য ৮ হাজার ২০০ টাকা মূল্যের দুটি ছাগল দেওয়ার বাজেট ধার্য করা হয়েছে।