বকশীগঞ্জে মিড ডে মিল চালুকরণ ও শিক্ষার মানোন্নয়নে মতবিনিময় সভা

বকশীগঞ্জে মিড ডে মিল চালুকরণ ও শিক্ষার মানোন্নয়নে মতবিনিময় সভায় অতিথিবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি, মিড ডে মিল চালুকরণ, পিবিএম বাস্তবায়ন এবং শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয়ের উদ্যোগে ২ সেপ্টেম্বর বেলা ১১টায় বকশীগঞ্জ সরকারি উলফাতুন্নেছা বালিকা বিদ্যালয়ে ওই মতবিনিময় অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আ স ম জামশেদ খোন্দকার। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ছানোয়ার হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুল হেকিম ফকির, বকশীগঞ্জ সরকারি উলফাতুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. শফিকুল ইসলাম, মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, প্রধান শিক্ষক সহিজল হক প্রমুখ।

মতবিনিময় সভায় প্রত্যেক প্রতিষ্ঠানের সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানার জন্য স্থানীয় মুক্তিযোদ্ধাদের নিয়ে গল্প করা, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মিড ডে মিল চালুকরণের ব্যবস্থা করা, শিক্ষক, ব্যবস্থাপনা কমিটি, অভিভাবকদের পারফরম্যান্স মূল্যায়ন ও সর্বোপরি মানসম্মত শিক্ষা অর্জনের জন্য কাজ করা, কিভাবে শিক্ষার মান বাড়ানো যায় এবং ঝরে পড়া রোধসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।