জামালপুরে চাকরির আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবি

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে মানববন্ধন। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ জামালপুর জেলা শাখা। ২৭ আগস্ট সকাল ১০টায় শহরের দয়াময়ী মোড়ে এ কর্মসূচি পালন করা হয়।

বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ, জামালপুর জেলা শাখার সভাপতি মোহাম্মদ জাহিদ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনটির উপদেষ্টা মিনহাজ উদ্দিন, আলাউদ্দিন আকন্দ ও আরমান হোসেন, সহসভাপতি ইসমাইল হোসেন ও নাসরিন সুলতানা মাধবী, মুখপাত্র এস এম মশিউর রহমান, সাধারণ সম্পাদক ইমতিয়াজ মোরাদ ও যুগ্মসাধারণ সম্পাদক রাজীব প্রমুখ।

মানববন্ধনে বক্তারা দশম জাতীয় সংসদের জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি কর্তৃক সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছরে উন্নীত করার প্রস্তাব পরপর তিনবার বাস্তবায়নের সুপারিশ ও এ সংক্রান্ত বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারের অঙ্গীকার দ্রুত বাস্তবায়ন না করায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন। দেশে শিক্ষিত বেকারদের চাকরিতে প্রবেশের সুযোগ দেওয়ার জন্য বিশে^র অন্যান্য দেশের সাথে তাল মিলিয়ে বাংলাদেশে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবি জানান তারা। বক্তারা সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছরে উন্নীত করার পক্ষে ১৪টি যুক্তি তুলে ধরেন।

মানববন্ধনে সরকারি চাকরিপ্রত্যাশি জামালপুর জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও শিক্ষিত বেকার যুবক-যুবতীরা এ মানববন্ধনে অংশ নেন।