সরিষাবাড়ীতে প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি বিতরণ

সরিষাবাড়ীতে বুদ্ধি প্রতিবন্ধী শিক্ষার্থীদের উপবৃত্তি বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় ২৮৯ জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি বিতরণ করা হয়েছে। ৩১ জুলাই সকালে উপজেলা সমাজ সেবা অফিসের উদ্যোগে বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের মিলনায়তনে শিক্ষা উপবৃত্তি বিতরণ করা হয়।

উপজেলা সমাজ সেবা অফিস সূত্রে জানা যায়, উপজেলার ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভার ২০১৮-২০১৯ অর্থ বছরে ৬ মাসের ৪ স্তরে ২৮৯ জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি বিতরণ করা হয়েছে। প্রাথমিক স্তরের ১৯৬ জনকে ৭০০ টাকা, মাধ্যমিকে স্তরে ৬৭ জনকে ৭৫০ টাকা, উচ্চ মাধ্যমিক স্তরে ১৭ জনকে ৮৫০ টাকা, উচ্চতর স্তরে ৯ জনকে এক হাজার ২০০ টাকা করে প্রতি শিক্ষার্থীকে ৬ মাসের জন্য এ উপবৃত্তি দেওয়া হয়েছে।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আরিফুর রহমানের সভাপতিত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহমেদ এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন সরিষাবাড়ী বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিছুর রহমান, মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুল মান্নান মানুসহ সরকারি কর্মকর্তা ও বিভিন্ন প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।