চর আমখাওয়ায় বিষপানে গরু ব্যবসায়ীর আত্মহত্যা

বোরহান উদ্দিন, সানন্দবাড়ী (দেওয়ানগঞ্জ) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার চর আমখাওয়া ইউনিয়নে ঋণের টাকা পরিশোধ করতে না পেরে মেহের আলী নামে এক গরু ব্যবসায়ী বিষপানে আত্মহত্যা করেছেন। ৭ জুলাই ভোর রাতে ওই ইউনিয়নের দক্ষিণ মকিরচর গ্রামে তার নিজ বাড়িতে এ ঘটনা ঘটে।

পারিবারিক সূত্রে জানা যায়, উপজেলার চর আমখাওয়া ইউনিয়নের দক্ষিণ মকিরচর গ্রামের মেহের আলী সংসারে স্বচ্ছলতা আনতে গরুর ব্যবসা শুরু করেন। স্ত্রী ও ৪ সন্তান নিয়ে তার সংসারে দিন ভালই চলছিল। মাঝে মধ্যে স্থানীয় লোকজনের কাছ থেকে টাকা ধার করে ব্যবসায় বিনিয়োগ করতেন তিনি। তার ব্যবসায় লোকসান হওয়ায় তিনি ৪-৫ লাখ টাকার মত ঋণ পরিশোধ করতে পারেননি। তিনি পাওনাদারের টাকার চাপ সইতে না পেরে ৭ জুলাই ভোররাতে সবার অজান্তে বিষপান করে আত্মহত্যার পথ বেছে নেন। স্বজনরা তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে রাজিবপুর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে তার লাশ বাড়ি নিয়ে গিয়ে সানন্দবাড়ী তদন্তকেন্দ্রে খবর দেওয়া হয়। পুলিশ ওই ব্যবসায়ীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জামালপুর জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

সানন্দবাড়ী তদন্তকেন্দ্রের পুলিশ পরিদর্শক হাবিবুর রহমান বাংলারচিঠিডটকমকে বলেন, বিষপানে আত্মহত্যা করা গরু ব্যবসায়ী মেহের আলীর লাশ ময়নাতদন্তের জন্য জামালপুর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এব্যাপারে একটি অপমৃত্যুর মামলা দায়ের হয়েছে।