সরিষাবাড়ীর স্কুলছাত্রী ছোঁয়ার আত্মহত্যায় জড়িতদের শাস্তির দাবি

সরিষাবাড়ীর স্কুলছাত্রী ছোঁয়ার আত্মহত্যায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন। ছবি : বাংলারচিঠিডটকম

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী পৌর এলাকার সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী ছোঁয়া সাহা অন্তরার আত্মহত্যার প্ররোচনাকারী বাকি আসামিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ১৯ মে সকাল ১০ টায় উপজেলা পূজা উদযাপন পরিষদ কার্যালয়ের সামনে জামালপুর-সরিষাবাড়ী মহাসড়কে ঘন্টাব্যাপী বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের আয়োজনে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে দোষীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বক্তব্য রাখেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি রমেশ চন্দ্র সূত্রধর, সাধারণ সম্পাদক কালা চান পাল, পূজা উদযাপন পরিষদের সভাপতি নিখিল পাল, সাংগঠনিক সম্পাদক দীপক কুমার সাহা, উপজেলা হিন্দু পরিষদের সভাপতি প্রিতম সরকার হীরন, সাধারণ সম্পাদক মলয় কুমার চক্রবর্তী, আইনজীবী শিবলু কুমার, নিহত ছোয়াঁ সাহা অন্তরার বাবা নারায়ণ চন্দ্র সাহা, চাচা কৃঞ্চন সাহা প্রমুখ।

উল্লেখ যে, সরিষাবাড়ী পৌরসভার মূলবাড়ি এলাকার মো. মতিউর রহমান তালুকদারের ছেলে মো. তৌহিদুর রহমান তালুকদার ওরফে তানিন দিন ধরে অন্তরাকে উত্যক্ত করে আসছিল। সর্বশেষ গত ২০ এপ্রিল তাকে রাস্তায় পথরোধ করে মুখচেপে ধরে সেলফি তুলে ফেসবুকে ছড়িয়ে দেয় তানিন। ২২ এপ্রিল রাতে নিজ বাড়িতে ওই ছাত্রী আত্মহত্যা করে।

মেয়েকে উত্যক্ত করা ও সেলফি তুলে ফেসবুকে ছড়িয়ে আত্মহত্যার প্ররোচণার অভিযোগ এনে অন্তরার বাবা ব্যবসায়ী নারায়ণচন্দ্র সাহা বাদী হয়ে ২৩ এপ্রিল সরিষাবাড়ী থানায় মামলা দায়ের করেছেন। ওই মামলায় ঘটনার মূলহোতা তৌহিদুর রহমান তালুকদার ওরফে তানিন ও তার সহযোগী ছয়জনের নামে এবং অজ্ঞাত আরও তিন-চারজনকে আসামি করা হয়েছে।

পুলিশ এক জনকে গ্রেপ্তার করলেও বাকি আসামিরা অবাধে ঘুরাঘুরি করছে এবং নিহত পরিবারকে বিভিন্ন সময় মামলা তুলে নিতে হুমকি দিচ্ছে।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজেদুর রহমান বাংলারচিঠিডটকমকে বলেন, বাকী আসামিদের ধরতে অভিযান চলমান আছে।