সরিষাবাড়ীতে বিজ্ঞান বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

সেমিনারে বক্তব্য রাখেন ইউএনও মো. সাইফুল ইসলাম। ছবি : বাংলারচিঠি ডটকম

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠি ডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় ২২ জানুয়ারি সকালে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের তত্ত্বাধানে সরকারি বঙ্গবন্ধু কলেজ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন সরিষাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুল ইসলাম। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সরকারি বঙ্গবন্ধু কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শেলিনা আক্তার, সরিষাবাড়ী সরকারি গালর্স স্কুল ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শহিদুর রহমান শহীদ, চিলন্ডেন হোম পাবলিক স্কুল ও কলেজের অধ্যক্ষ ফজলুল হক, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. মাহবুবুর রহমান, একাডেমিক পর্যবেক্ষক কর্মকর্তা রুহুল আমিন বেগ, সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী প্রমুখ।

আলোচকবৃন্দ সেমিনারে দৈনন্দিক বিজ্ঞান বিষয়ক বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন। পরে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্কুল ও মাদরাসার শিক্ষার্থীদের অংশ গ্রহণে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।