নকলায় অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দা তামান্না হোরায়রা।ছবি: বাংলারচিঠিডটকম

শফিউল আলম লাভলু
নিজস্ব প্রতিবেদক, নকলা (শেরপুর), বাংলারচিঠিডটকম

শেরপুরের নকলায় ঈদ পরবর্তী যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায় ও যানজট ঠেকাতে মাঠে নেমেছে ভ্রাম্যমাণ আদালত। ২০ জুন বৃহস্পতিবার দুপুরে নকলা পৌর শহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দা তামান্না হোরায়রা।

নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া নেওয়ায় ও গাড়ির কাগজপত্র সঠিক না থাকায় সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৭৫ ধারা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাতে এবং ভাড়ার তালিকা প্রদর্শন না করে গাড়ি চলাচল করার জন্য সড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দা তামান্না হোরায়রা এ প্রতিবেদককে বলেন, কোনোভাবেই যাত্রীদের কাছ থেকে বেশি ভাড়া নেয়া যাবে না। যারা নেবে তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে। নিয়মিত মোবাইল কোর্টের মাধ্যমে এমন অভিযান অব্যাহত থাকবে।

কোন কোন বিষয়গুলো গুরুত্ব দিয়ে দেখা হবে, এমন প্রশ্নের সৈয়দা তামান্না হোরায়রা বলেন, বেশি ভাড়া নেওয়া, গাড়ির রুট পারমিট, গাড়ির ফিটনেস ও কাগজপত্র ঠিক আছে কি-না, যানজট নিরসনে এসব বিষয় দেখা হবে।