ইসলামপুরে ধর্ম প্রতিমন্ত্র্রীর উদ্যোগে বিনা মূল্যে ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমার প্রদর্শনী

লিয়াকত হোসাইন লায়ন
ইসলামপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমাটি জামালপুরের ইসলামপুর উপজেলায় ধর্ম প্রতিমন্ত্রীর উদ্যোগে বিনা মূল্যে প্রদর্শনী হচ্ছে। বায়োপিকটি দেখতে প্রতিটি শোতে লক্ষ্য করা গেছে সাধারণ মানুষের উপচেপড়া ভীড়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী আব্দুস সালাম জানান, ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান দুলাল এমপির ব্যবস্থাপনায় জাজ মাল্টিমিডিয়া ২৬ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত সিনেমাটির প্রদর্শনী করবে। ইসলামপুরে কোন সিনেমা হল না থাকায় ৫০০ আসন বিশিষ্ট আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত ফরিদুল হক খান দুলাল অডিটরিয়ামে প্রদর্শনী হচ্ছে। প্রদর্শনীতে রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দসহ সকল শ্রেণি ও পেশার মানুষ অংশগ্রহণ করতে পারবেন।

তিনি আরও জানান, মহান মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শ পরবর্তী প্রজন্মের কাছে সঠিকভাবে তুলে ধরার পাশাপাশি জাতির সঠিক ইতিহাস বুঝতে ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমাটির প্রদর্শনী সফল করার জন্য ব্যাপক প্রচারণা চলছে।

উপজেলা যুবলীগের সভাপতি হারুনুর রশিদ বলেন, সিনেমাটি দেখানোর মাধ্যমে বঙ্গবন্ধুর জীবন ও কর্মকে গণমানুষের কাছে পৌঁছে দেওয়ার অন্যতম ব্যতিক্রমী উদ্যোগ এটি।

উপজেলা যুব লীগের সাধারণ সম্পাদক মোহন মিয়া বলেন, বায়োপিকটি নতুন প্রজন্মের জন্য শিক্ষণীয়। নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুকে সঠিকভাবে উপস্থাপন করেছে। আমরা ধর্ম প্রতিমন্ত্রীর নির্দেশে প্রতিদিন বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা ও সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা দুটি করে শো চালাচ্ছি।

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান দুলাল এমপি বলেন, এই সিনেমাটির মাধ্যমে সর্বস্তরের মানুষের কাছে বিশেষ করে মুক্তিযুদ্ধের পরবর্তী প্রজন্মের কাছে দেশের জন্য বঙ্গবন্ধুর ত্যাগের কথা, তরুণ নেতা থেকে বঙ্গবন্ধু, এরপর বঙ্গবন্ধু থেকে জাতির পিতা হয়ে ওঠার কথা পৌছে যাবে। সিনেমাটির মাধ্যমে যুগে যুগে বঙ্গবন্ধুর জীবন সম্পর্কে সব শ্রেণি ও পেশার মানুষ আরও বেশি করে জানেত পারবে। আমি বিশ্বাস করি এই সিনেমাটির মাধ্যমে প্রজন্ম থেকে প্রজন্ম পৌছে যাবেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধুর জীবন ও আদর্শের কথা যত মানুষের কাছে পোঁছাবে, ততই মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ হবে বাংলাদেশ।

sarkar furniture Ad
Green House Ad