জামালপুরে এপির উপকারভোগীদের মাঝে শাক, সবজির বীজ ও চারা বিতরণ

জামালপুর এপির উদ্যোগে শাক, সবজির চারা ও বীজ বিতরণ করা হয়।ছবি:বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: বাড়ির আঙ্গিনাসহ পতিত জমিতে শাক,সবজির চাষ করে পরিবারের পুষ্টি চাহিদা পূরণসহ বাড়তি আয়ের লক্ষে জামালপুর এরিয়া প্রোগ্রাম (এপি) এর উদ্যোগে কর্মএলাকার লক্ষভূক্ত উপকারভোগীদের মাঝে শাক, সবজির বীজ ও চারা বিতরণ করা হয়।

সোমবার জামালপুর সদর উপজেলার লক্ষ্মীরচর, শরিফপুর ও জামালপুর পৌরসভার ১৬০ জন উপকারভোগীর মাঝে চারা ও বীজ বিতরণ করা হয়। বিতরণকৃত চারার মধ্যে বেগুন ও মরিচের চারা, পাটশাক, পুঁই শাক, ডাটা, বরবটি, করলা, কলমী ও লাল শাকের বীজ দেয়া হয়। বিতরণকালে চাষ পদ্ধতি ও যত্নের ব্যপারে ওরিয়েন্টেশন দেয়া হয়।

উন্নয়ন সংঘের এপির সিডিও সাব্বির হোসেন রিয়াদ, সমীর কুমার পান্ডে ও আফরোজা বেগম বিতরণ কাজ পরিচালনা করেন। এ কাজে সহায়তা করেন স্ব স্ব এলাকার সিএফ এবং গ্রাম উন্নয়ন কমিটির সদস্যগণ।

উল্লেখ হংকং সরকারের আর্থিক সহায়তায় ওয়ার্ল্ড ভিশনের সাথে অংশীদারিত্বের ভিত্তিতে উন্নয়ন সংঘ জামালপুর এরিয়া প্রোগ্রাম বাস্তবায়ন করছে। দীর্ঘমেয়াদী ও বহুমাত্রিক এপির মূল ফোকাস হচ্ছে শিশুর স্বাভাবিক বিকাশকে তরান্বিত করা। শিশুদের মৌলিক চাহিদা পূরণের জন্যে খানার স্থায়ী আয়ের উৎসে সহযোগিতা, মা ও শিশুর স্বাস্থ্য ও পুষ্টি, ওয়াস, শিশু সুরক্ষা এবং অংশগ্রহণ কার্যক্রমের মাধ্যমে সমাজের অবস্থা উন্নতির লক্ষ্যে জামালপুরে এরিয়া প্রোগ্রাম (এপি) ১০ বছর মেয়াদী কর্মসূচি বাস্তবায়ন করছে।

sarkar furniture Ad
Green House Ad