বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে পৌর আওয়ামী লীগের আলোচনা সভা

সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ। ছবি:মেহেদী হাসান

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী। স্বাধীন বাংলাদেশের স্থপতি, বাঙালি জাতির অবিসংবাদিত এই নেতা ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জামালপুর পৌর আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১৭ মার্চ রাতে শহরের বকুলতলাস্থ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জামালপুর পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ছানোয়ার হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ।

শহর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির চিরন্তন প্রেরণার উৎস। রাজনীতিতে তিনি ছিলেন নীতি ও আদর্শের প্রতীক। বাংলাদেশকে জানতে হলে বাঙালির মুক্তি সংগ্রাম ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে হবে, বঙ্গবন্ধুকে জানতে হবে।

বক্তারা আরও বলেন, যে মহানায়কের জন্ম না হলে বাংলাদেশ নামক জাতিরাষ্ট্রের জন্ম হতো না, তিনি শেখ মুজিবুর রহমান। তার অসাধারণ সাংগঠনিক প্রতিভা, আমৃত্যু সাহসী ভূমিকা, বিপুল ত্যাগ, অসাধারণ বাগ্মিতা এবং মহত্ হৃদয় তাকে পরিণত করেছিল রাষ্ট্রনায়ক হিসেবে। বাঙালি জাতি যাকে দিয়েছে বঙ্গবন্ধু উপাধি, সেই জাতির জনকের জন্মদিনে আমরা গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি। তার আদর্শ যুগে যুগে বাঙালি জাতিকে আলোর পথ দেখাবে এবং টুঙ্গিপাড়ার কবরে শুয়েই তিনি দেশ জাতিকে নেতৃত্ব দেবেন।

sarkar furniture Ad
Green House Ad