মডেল মসজিদ উদ্বোধনী অনুষ্ঠানে হামলার প্রতিবাদে আইডিইবি’র মানববন্ধন

প্রকৌশলীকে নির্যাতনের প্রতিবাদে আইডিইবি’র মানববন্ধন। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুরের সরিষাবাড়ী উপজেলা মডেল মসজিদ উদ্বোধনী অনুষ্ঠানে সন্ত্রাসী হামলার ঘটনার প্রতিবাদে এবং হামলাকারীদের শাস্তির দাবিতে ১৯ জানুয়ারি দুপুরে জামালপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি) জামালপুর জেলা শাখা ও জামালপুরের সর্বস্তরের জনগণের ব্যানারে পৃথক স্থানে এ কর্মসূচি পালিত হয়।

১৯ জানুয়ারি দুপুর সাড়ে ১২টার দিকে জামালপুর শহরের বকুলতলা চত্বরে জামালপুরের সর্বস্তরের জনগণের ব্যানারে মানববন্ধনে বক্তব্য রাখেন মডেল মসজিদ প্রকল্পের কর্মচারী সাইফুল ইসলাম, জাবের আলী সরকার, ওসমান গণি বিপুল প্রমুখ।

অপরদিকে বেলা ৩টার দিকে শহরের দয়াময়ী মোড়ে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি) জামালপুর জেলা শাখার ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়। সংগঠনটির সভাপতি আব্দুস সাত্তারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী ও সংগঠনের সদস্য ইফতেখার আহমেদ ও কর্মী রাব্বি হোসেন প্রমুখ।

মানববন্ধন থেকে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী কর্তৃক সরিষাবাড়ী উপজেলায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠান চলাকালে প্রকৌশলী মাসুদুর রহমান জনির ওপর হামলা করা হয়। এ সময় জনিসহ চারজন গুরুতর আহত হয়। অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে। অন্যথায় আরও কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষণা দেন তারা।

উল্লেখ্য, ১৬ জানুয়ারি সরিষাবাড়ী মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধনী দিনে ডা. মুরাদ হাসান এমপির নামফলক সরিয়ে প্রধানমন্ত্রীর নামফলক স্থাপন নিয়ে অনুষ্ঠান স্থলে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। সেখানে প্রকল্পের প্রকৌশলী মাসুদুর রহমান জনিসহ চারজনকে মারধর, মোবাইল ফোনসেট, নগদ টাকা, সিসিটিভি ক্যামেরা ও যন্ত্রপাতি লুটপাটের ঘটনা ঘটে।

ওই ঘটনায় ১৭ জানুয়ারি রাতে স্থানীয় আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ডা. মুরাদ হাসানের প্রতিনিধি ও সরিষাবাড়ী পৌরসভার কাউন্সিলর সাখাওয়াতুল আলম মুকুলকে প্রধান আসামিসহ ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয়ের আরও ৪০/৫০ জনকে আসামি করে সরিষাবাড়ী থানায় মামলা দায়ের হয়েছে। মামলাটির বাদী হয়েছেন নির্যাতনের শিকার আইডিইবি’র জেলা শাখার সদস্য ও মডেল মসজিদ প্রকল্পের প্রকৌশলী মাসুদুর রহমান জনি। ওই মামলার আসামিদের মধ্যে মুন্না (৩০) ও বেলালকে (৪২) গ্রেপ্তার করেছে পুলিশ।