জামালপুরে প্রয়াত চলচ্চিত্রকার আমজাদ হোসেন চর্চাকেন্দ্রের যাত্রা শুরু

চলচ্চিত্রকার আমজাদ হোসেন চর্চাকেন্দ্র প্রতিষ্ঠার আলোচনা সভায় আয়োজক ও বিশিষ্ট ব্যক্তিবর্গ। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : বাংলাদেশের প্রখ্যাত চলচ্চিত্রকার, বিশিষ্ট লেখক ও কথাশিল্পী জামালপুরের কৃতী সন্তান আমজাদ হোসেনের নামে ‘আমজাদ হোসেন চর্চাকেন্দ্র’ প্রতিষ্ঠা করা হয়। এ উপলক্ষে ৯ ডিসেম্বর রাতে হোটেল শ্যামল বাংলায় উদীচী জামালপুর জেলা সংসদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলী ইমাম দুলালের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা শেষে সর্বসম্মতিক্রমে আমজাদ হোসেন চর্চাকেন্দ্রের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। ড. প্রফেসর মোজাহিদ বিল্লাহ ফারুকীকে সভাপতি ও সাযযাদ আনসারীকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি আইনজীবী ও সাংবাদিক ইউসুফ আলী ও আইনজীবী অরূপ কাহালি, যুগ্মসাধারণ সম্পাদক জাহাঙ্গীর সেলিম ও অধ্যাপক মনোয়ার হোসেন মুরাদ, অর্থসম্পাদক মোহাব্বত ফকির, সাহিত্য সম্পাদক অধ্যাপক আব্দুল হাই আল হাদী, নাট্য সম্পাদক সাব্বির এহসান মনজু, সাংগঠনিক সম্পাদক ফারজানা ইসলাম, গবেষণা সম্পাদক জুনাইদ খালিদ, প্রচার সম্পাদক আসমাউল আসিফ, প্রকাশনা সম্পাদক আহম্মদ কাদরী, কার্যনির্বাহী সদস্য অধ্যাপক স্বপন সায়েদ, গোপাল কর্মকার, আশরাফুজ্জামান স্বাধীন, নাজমুল ইসলাম, একরাম হোসেন, সাগর মুখার্জি ও রাজিব জুনেত।

উপদেষ্টা কমিটির সদস্যরা হলেন- বীর মুক্তিযোদ্ধা আলী ইমাম দুলাল, ফরহাদ হোসেন মানু, আলী জহির, আসাদুল্লাহ ফারাজী ও সাজ্জাদ হোসেন দোদুল।

সভায় জানানো হয়, এই কমিটিতে প্রয়োজনে সদস্য অন্তর্ভুক্তি করা যাবে। সভায় কমিটি পরিচালনার জন্য একটি অস্থায়ী কার্যালয় স্থাপন, গঠনতন্ত্র প্রণয়ন, বিভিন্ন কর্মসূচি গ্রহণসহ একটি লাগসই কর্মপরিকল্পনা তৈরির সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া আগামী ১৪ ডিসেম্বর প্রয়াত চলচ্চিত্রকার আমজাদ হোসেনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়।

sarkar furniture Ad
Green House Ad