মেলান্দহে পিপিজে’র উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে প্রচারাভিযান ও শোভাযাত্রা

মেলান্দহে পিপিজে’র উদ্যোগে আইনী কাঠামোর ওপর নাগরিক অধিকার ও দ্বায়িত্ব সংক্রান্ত নাগরিক শিক্ষার লক্ষ্যে শিক্ষার্থীদের মাঝে প্রচারাভিযান অনুষ্ঠিত হয়। ছবি: বাংলারচিঠিডটকম

মুত্তাছিম বিল্লাহ, মেলান্দহ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের মেলান্দহ উপজেলায় আইনী কাঠামোর ওপর নাগরিক অধিকার ও দ্বায়িত্ব সংক্রান্ত নাগরিক শিক্ষার লক্ষ্যে ছাত্র-ছাত্রীদের মাঝে প্রচারাভিযান ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। ২৩ নভেম্বর মাহমুদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এ প্রচারাভিযান ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

মাহমুদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আখতার হোসেন একরামুলের সভাপতিত্বে প্রধান বক্তার বক্তব্য রাখেন, পিপিজে- এর মেলান্দহ উপজেলা মাঠ কর্মকর্তা সুবর্না আক্তার।

জেলা লিগ্যাল এইড কমিটি ও অপরাজেয় -বাংলাদেশ, জামালপুর এর যৌথ আয়োজনে ইউএসএআইডি’র প্রমোটিং পিস এন্ড জাস্টিস (পিপিজে) এর অর্থায়নে ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল আয়োজিত আলোচনা সভা ও শোভাযাত্রায় প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

শোভাযাত্রায় মাহমুদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। ছবি: বাংলারচিঠিডটকম

বক্তব্য রাখেন, মাহমুদপুর ইউনিয়ন পরিষদের সচিব খলিলুর রহমান, সহকারী শিক্ষিকা মরিয়ম আক্তার, নাসিমা পারভীন, ইউপি সদস্য সরোয়ার হোসেন, বাহাদুর মিয়া, কৃষক লীগ নেতা আবু বক্কর সিদ্দিক প্রমুখ।

প্রচারাভিযানে মাহমুদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে আইনী সহায়তার বিষয়ে আলোচনা ও বিভিন্ন প্রশ্নের উত্তর, তথ্য কার্ড ও লিফলেট প্রদান করা হয়। সভা শেষে শোভযাত্রা করে শিক্ষার্থীরা।

sarkar furniture Ad
Green House Ad