গুজব প্রতিরোধ করতে পারলে সহিংসতা হবে না: জামালপুরে মানবাধিকার বিষয়ক সভায় অতিরিক্ত পুলিশ সুপার

জামালপুরে এইচআরডি নেটওয়ার্কের সভায় বক্তব্য রাখেন জামালপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন সুমন।ছবি:বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: হিউম্যান রাইটস ডিফেন্ডার, কমিউনিটি, রাজনৈতিক দল সবাই যদি মানবিক মূল্যবোধ ও প্রচলিত আইন, বিধি অনুসরণের মাধ্যমে কার্যক্রম পরিচালনা করে এবং সম্মিলিতভাবে গুজবের বিরুদ্ধে রুখে দাঁড়ায়, প্রতিরোধ করে তাহলে কোথাও সহিংসতা হবে না। মানবাধিকার লঙ্ঘন হবে না। সামাজিক আন্দোলন করতে গিয়ে যাতে সাধারণ মানুষ প্রতিবন্ধকতার শিকার না হয় বা হয়রানীর শিকার না হয় এ ব্যপারেও আমাদের সচেতন হতে হবে। ২৩ নভেম্বর মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন ও উন্নয়ন সংঘের সহায়তায় জেলা হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্কের উদ্যোগে আয়োজিত অ্যাডভোকেসি সভায় প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন জামালপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. জাকির হোসেন সুমন।

উন্নয়ন সংঘের নির্বাহী পরিচালক মো. রফিকুল আলম মোল্লা সভায় সভাপতিত্ব করেন। হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্কের আহ্বায়ক জাহাঙ্গীর সেলিমের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জেলা প্রবেশন কর্মকর্তা আব্দুস ছালাম, মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশনের প্রশাসনিক কর্মকড়তা তাহসিনা রুমা, ফ্যাক্ট ফাইন্ডিং অফিসার তানিয়া খাতুন, জামালপুর পৌরসভার মহিলা কাউন্সিলর নাসরিন আক্তার, ডিফেন্ডার লিটন সরকার, আসমাউল আসিফ, হেলাল উদ্দিন, জাহিদ হোসেন, মাহিনুর সিদ্দিকী হ্যাপী, রাসেল মিয়া, নজরুল ইসলাম প্রমুখ।

সভায় আগামী বছর জাতীয় নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য সহিংসতা প্রতিরোধে গ্রামে গ্রামে সকল ডিফেন্ডারকে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করার আহ্বান জানানো হয়। পাশাপাশি পথনাটকসহ বিভিন্ন সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনা করার জন্য এমএসএফ এবং উন্নয়ন সংঘের প্রতি বক্তারা আহ্বান জানান।

sarkar furniture Ad
Green House Ad