এবার বিশ্বকাপে চোখ আত্মবিশ্বাসী পাকিস্তানের

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ স্বাগতিক নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে চ্যাম্পিয়ন হয় পাকিস্তান। বিশ্বকাপের আগ মুর্হূতে ত্রিদেশীয় সিরিজে শিরোপা জয়ে আত্মবিশ্বাসী পাকিস্তানের চোখ এবার অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় আসন্ন বিশ্বকাপে।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ১৪ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনাল শেষে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম জানান, এই শিরোপা জয়ে দলের আত্মবিশ্বাস বেড়ে গেছে। এমন আত্মবিশ্বাস নিয়েই বিশ্বকাপে খেলতে পারাটা দারুণ ব্যাপার।

গত এশিয়া কাপের ফাইনালে উঠেও হারতে হয়েছিলো পাকিস্তানকে। এরপর ঘরের মাঠে ইংল্যান্ডের কাছে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৪-৩ ব্যবধানে হারে পাকিস্তান। এতে আত্মবিশ্বাসে চিড় ধরেছিলো বাবর-রিজওয়ানদের। এজন্য সাবেক ক্রিকেটারদের সমালোচনাও শুনতে হয়েছে পাকিস্তান দলকে।

তবে অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপের আগ মুর্হূতে ত্রিদেশীয় সিরিজ জয়ে আত্মবিশ্বাস ফুলে উঠেছে পাকিস্তান। এই আত্মবিশ্বাসই টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো খেলতে দলের জন্য বড় সহায়ক হবে বলে মনে করেন বাবর।

বাবর বলেন, ‘ত্রিদেশীয় সিরিজের শিরোপা জিতে পাওয়া আত্মবিশ্বাস নিয়েই আমরা বিশ্বকাপে যাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘পুরো আসরে দলের পারফরমেন্সে আমি খুশি। এজন্য বড় কৃতিত্ব দাবি করতেই পারে ক্রিকেটাররা।’

ফাইনালের মঞ্চে বড় স্কোর করার পথ তৈরি করেছিলো নিউজিল্যান্ড। ১৬ ওভার শেষে ৬ উইকেট হাতে নিয়ে ১৩৪ রান তুলেছিলেন কিউইরা। কিন্তু শেষ ৪ ওভারে নিউজিল্যান্ডের ব্যাটারদের জ¦লে উঠতে দেয়নি পাকিস্তানের বোলাররা। ডেথ ওভারে দলের বোলারদের দারুন বোলিংয়ের প্রশংসা করেছেন বাবর।

তিনি বলেন, ‘ডেথ ওভারে বোলাররা দুর্দান্ত বোলিং করেছে। নিউজিল্যান্ডকে দ্রুত রান তুলতে দেয়নি বোলাররা।’

ফাইনালে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি দুই ওপেনার বাবর ও রিজওয়ান। তবে মিডল-অর্ডার ব্যাটারদের দৃঢ়তায় ঠিকই ১৬৪ রানের টার্গেট স্পর্শ করে ফেলে পাকিস্তান। এ ব্যাপারে বাবর বলেন, ‘আজ আমাদের মিডল অর্ডারের পারফরমেন্স ছিল অসাধারণ। নাওয়াজ-হায়দার অসাধারণ খেলেছে। তারা প্রমান করেছে, দলের জয়ে অবদান রাখতে পারে।’

বল হাতে ৩৩ রানে ১ উইকেট নেয়ার পর ব্যাট হাতে চার নম্বরে নেমে ২২ বলে অপরাজিত ৩৮ রান করে পাকিস্তানের জয় নিশ্চিত করেছেন নাওয়াজ। তার সাথে হায়দার আলি ১৫ বলে ৩১ ও ইফতেখার আহমেদ ১৪ বলে অপরাজিত ২৫ রান করেন।

অধিনায়ক বাবরের সুরে ম্যাচ সেরা হওয়া নাওয়াজ বলেন, ‘সামনেই বিশ্বকাপ। এখন আমাদের চোখ বিশ্বকাপে। এই শিরোপা জয় দলকে আলাদাভাবে চাঙ্গা করবে।’

তিনি আরও বলেন, ‘গত কয়েকদিনে অনেক পরিশ্রম করেছি। আজ নিজেকে দলের দরকারে মেলে ধরতে পেরেছি। মিডল অর্ডারে ভালো ব্যাটিং, যেকোন দলের জন্যই অনেক সহায়ক। আমরা পরিকল্পনা অনুযায়ী খেলতে পেরেছি।’