টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ অফিসিয়ালসদের তালিকা প্রকাশ আইসিসির

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ কর্মকর্তাদের তালিকা প্রকাশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় বিশ্বকাপের প্রথম রাউন্ড ও সুপার টুয়েলভের জন্য ২০ জন ম্যাচ অফিসিয়ালের নাম ঘোষণা করেছে আইসিসি। পুরো টুর্নামেন্টে দায়িত্ব পালন করবেন ১৬ জন আম্পায়ার। আর ম্যাচ রেফারি হিসেবে থাকবেন ৪ জন। তবে এবারের বিশ্বকাপ আসরে নেই কোন বাংলাদেশি আম্পায়ার।

আসরে ভিন্ন ভিন্ন ম্যাচ পরিচালনায় ১৬ জন আম্পায়ারা হলেন- আদ্রিয়ান হোল্ডস্টক, আলিম দার, এহসান রাজা, ক্রিস্টোফার ব্রাউন, ক্রিস্টোফার গ্যাফানি, জোয়েল উইলসন, কুমার ধর্মসেনা, ল্যাংটন রুজেরে, মারাইস এরাসমাস, মাইকেল গফ, নিতিন মেনন, পল রেইফেল, পল উইলসন, রিচার্ড ইলিংওর্থ, রিচার্ড কেটলবরো এবং রডনি টাকার।

ম্যাচ রেফারির তালিকায় আছেন- ডেভিড বুন, অ্যান্ডু পাইক্রফট, ক্রিস্টোফার ব্রড ও রঞ্জন মাদুগালে।

এক বিবৃতিতে আইসিসি জানায়, ১৬ জন আম্পায়ারের মধ্যে রিচার্ড কেটলবরো, নীতিন মেনন, কুমারা ধর্মসেনা এবং মারাইস এরাসমাস ২০২১ সালের ফাইনালের আম্পায়ার ছিলেন। এছাড়াও বাকীরা অভিজ্ঞ। সংযুক্ত আরব আমিরাত ও ওমানে হওয়া গত বিশ্বকাপের নির্বাচিত ১৬ জনকে এবারও রাখা হয়েছে।

আইসিসির সিনিয়র ম্যানেজার আদ্রিয়ান গ্রিফিথ বলেন, ‘আমরা ম্যাচ অফিসিয়ালসদের নাম ঘোষণা করতে পেরে আনন্দিত। আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে দায়িত্ব পালন করবে তারা। যদিও এটি খুবই চ্যালেঞ্জিং কাজ, তারপরও এই গ্রুপটি বিশ্বের সেরা। আমরা জানি, তাদেরকে কঠিন কাজ করতে হবে, তাদের জন্য শুভকামনা।’

আগামী ১৬ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপ। প্রথম রাউন্ডের ম্যাচে উদ্বোধনী মুখোমুখি হবে শ্রীলংকা ও নামিবিয়া। ঐ ম্যাচের ম্যাচ রেফারি হিসেবে দায়িত্ব পালন করবেন জিম্বাবুয়ের পাইক্রফট। অন-ফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন জোয়েল উইলসন ও রডনি টাক্কার। টিভি আম্পায়ার হিসেবে থাকবেন পল রেইফেল।

আর ২২ অক্টোবর থেকে সুপার টুয়েলভ পর্ব শুরু হবে। ঐদিন মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন স্বাগতিক অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড। ঐ ম্যাচে টিভি আম্পায়ার থাকবেন ল্যাংটন রুজেরে, অন-ফিল্ডে থাকবেন অ্যাড্রিয়ান হোল্ডস্টক ও ধর্মসেনা এবং চতুর্থ আম্পায়ার হিসেবে থাকবেন রিচার্ড ইলিংওয়ার্থ।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের ম্যাচ অফিসিয়ালদের তালিকা :

ম্যাচ রেফারি : অ্যান্ড্রু পাইক্রফট, ক্রিস্টোফার ব্রড, ডেভিড বুন এবং রঞ্জন মাদুগালে।

আম্পায়ার : আদ্রিয়ান হোল্ডস্টক, আলিম দার, এহসান রাজা, ক্রিস্টোফার ব্রাউন, ক্রিস্টোফার গ্যাফানি, জোয়েল উইলসন, কুমার ধর্মসেনা, ল্যাংটন রুজেরে, মারাইস এরাসমুস, মাইকেল গফ, নিতিন মেনন, পল রেইফেল, পল উইলসন, রিচার্ড লিংওর্থ, রিচার্ড কেটলব্রো এবং রডনি টাকার।

sarkar furniture Ad
Green House Ad