বোলারদের নৈপুণ্যে জয় দিয়ে শুরু পাকিস্তানের

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ বোলারদের দুর্দান্ত নৈপুণ্যে জয় দিয়ে নারী টি-টোয়েন্টি এশিয়া কাপ শুরু করলো পাকিস্তান। ২ অক্টোবর নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তান ৯ উইকেটে হারিয়েছে মালয়েশিয়াকে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি গ্রাউন্ডে টস জিতে প্রথমে বোলিংয়ে নামে পাকিস্তান। ইনিংসের প্রথম দুই ওভারেই উইকেটের দেখা পায় পাকিস্তানের বোলাররা।

পরবর্তীতেও মালয়েশিয়ার ব্যাটারদের উপর চাপ অব্যাহত রাখে পাকিস্তানের বোলাররা। ফলে দ্রুত রান তোলার কোন সুযোগই পায়নি তারা। তবে পুরো ২০ ওভার খেলতে সক্ষম হয়েছে মালয়েশিয়া। নির্ধারিত ওভারে ৯ উইকেটে ৫৭ রান করে মালয়েশিয়া। দলের পক্ষে মাত্র দু’জন ব্যাটার দুই অংকের কোটা স্পর্শ করতে পারে।

এলসা হান্টার অপরাজিত ২৯ ও ওয়ান জুলিয়া ১১ রান করেন। পাকিস্তানের ওমাইমা সোহেল ১৯ রানে ৩টি ও তুবা হাসান ১৩ রানে ২ উইকেট নেন।

৫৮ রানের সহজ লক্ষ্যে শুরুটা দারুন ছিলো পাকিস্তানের দুই ওপেনারের। ৬ ওভারে ৪৫ রান তুলে বিচ্ছিন্ন হন মুনিবা আলি ও সিদরা আমিন। ২৩ বলে ৩১ রান করে আউট হন আমিন। এরপর দ্বিতীয় উইকেটে দলের জয় নিশ্চিত করেন অধিনায়ক বিসমাহ মারুফ ও মুনিবা। মুনিবা ২১ ও বিসমাহ ৮ রানে অপরাজিত থাকেন।

দিনের আরেক ম্যাচে বৃষ্টি আইনে সংযুক্ত আরব আমিরাতকে ১১ রানে হারিয়েছে শ্রীলংকা। এ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে লংকানরা। আরব আমিরাতের বোলারদের দৃঢ়তায় বড় স্কোর পায়নি তারা। ২০ ওভারে ৯ উইকেটে ১০৯ রান করে শ্রীলংকা। ওপেনার হার্ষিতা সমরবিক্রমা সর্বোচ্চ ৩৭ রান করেন। বল হাতে আরব আমিরাতের মাহিকা গৌর-বৈষ্ণব মহেশ ৩টি করে উইকেট নেন।

শ্রীলংকা ইনিংস শেষে বৃষ্টি শুরু হলে জয়ের জন্য ১১ ওভারে ৬৬ রানের টার্গেট পায় আরব আমিরাত। কিন্তু ব্যাটারদের ব্যর্থতায় ১১ ওভারে ৭ উইকেটে ৫৪ রান করে ম্যাচ হারে আরব আমিরাত।

একমাত্র ব্যাটার হিসেবে দুই অংকে পা দিয়ে ওপেনার তীর্থ সতীশ সর্বোচ্চ ১৯ রান করেন।

২টি করে উইকেট নেন শ্রীলংকার কাবিশা দিলহারি ও ইনোকা রানাবীরা।

sarkar furniture Ad
Green House Ad