আরব আমিরাত সফর আত্মবিশ্বাস বাড়াবে : সোহান

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২২ সেপ্টেম্বর বিকেলে দেশ ছেড়েছে বাংলাদেশ দল। আসন্ন এই সিরিজে ভালো করতে পারলে আগামী মাসে নিউজিল্যান্ড সফর ও অস্ট্রেলিয়ার মাটিতে হতে যাওয়া বিশ্বকাপে বাংলাদেশ দল বাড়তি আত্মবিশ্বাস পাবে বলে জানালেন এ সফরে টাইগারদের অধিনায়ক নুরুল হাসান সোহান। দেশ ছাড়ার আগে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এ কথা বলেন সোহান।

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দু’টি টি-টোয়েন্টি সিরিজের জন্য গতকাল সন্ধ্যায় ১৮ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ।

দলে নেই টি-টোয়েন্টির নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। বর্তমানে ক্যারিবীয়ান সুপার লিগে (সিপিএল) খেলছেন তিনি। সাকিবের অনুপুস্থিতিতে আরব আমিরাতের বিপক্ষে সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন সোহান।

আরব আমিরাতের বিপক্ষে সিরিজটি গুরুত্বসহকারে দেখছেন সোহান। এই সিরিজটি দলকে আত্মবিশ্বাস দিবে বলে জানান তিনি, ‘বাংলাদেশের হয়ে ম্যাচ খেলা অনেক গর্বের ব্যাপার। আমার মনে হয় বিশ্বকাপের আগে ভালো একটা প্রস্তুতি হবে। আমরা যদি জিতে আসতে পারি তাহলে, এই আত্মবিশ্বাসটা নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া বিশ্বকাপে কাজে দিবে।’

সম্প্রতি টি-টোয়েন্টিতে ভালো পারফরমেন্স নেই বাংলাদেশের। সর্বশেষ এশিয়া কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় টাইগাররা। আফগানিস্তান ও শ্রীলংকার কাছে হারতে হয় বাংলাদেশকে। তবে জয়ের অভ্যাসটা করতে পারলে, দলের চেহারা বদলে যাবে বলে জানান সোহান।

তিনি বলেন, ‘টি-টোয়েন্টিতে আমরা হয়তো সর্বশেষ কিছু ম্যাচ হেরেছি। কিন্তু আমার কাছে মনে হয়, যদি জয়ের অভ্যাস করতে পারি তাহলে দলের কম্বিনেশন এবং পুরো দলের চেহারা বদলে যাবে। তাই এবার অবশ্যই লক্ষ্য থাকবে, যাতে সেটাই করতে পারি।’

নিয়মিত অধিনায়ক ও টি-টোয়েন্টির বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবকে মিস করবেন সেটিও অকপটে স্বীকার করলেন সোহান। তবে সাকিবের জায়গায় যে খেলবে, সেটি তার জন্য বড় সুযোগ হবে বলে জানান সোহান, ‘অবশ্যই, সাকিব ভাইয়ের মতো একজন খেলোয়াড়কে সবাই তো সবসময় দলে চায়। কিন্তু আমার কাছে মনে হয়, তার জায়গায় যিনি খেলবেন এটা তার জন্য একটা সুযোগ।’

দুবাই ক্রিকেট স্টেডিয়ামে আগামী ২৫ ও ২৭ সেপ্টেম্বর আরব আমিরাতের বিপক্ষে দু’টি ম্যাচ খেলবে বাংলাদেশ। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে দু’টি টি-টোয়েন্টি। ২৮ সেপ্টেম্বর দেশে ফিরবে টাইগাররা।

বাংলাদেশ দল : নুরুল হাসান সোহান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, সৌম্য সরকার ও রিশাদ হোসেন।

sarkar furniture Ad
Green House Ad