বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জেলা পরিষদ চেয়ারম্যান হতে যাচ্ছেন মুহাম্মদ বাকী বিল্লাহ

মুহাম্মদ বাকী বিল্লাহ

মাহমুদুল হাসান মুক্তা, নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুর জেলা পরিষদ নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শ্রাবস্তী রায় জানান, ২১ সেপ্টেম্বর চেয়ারম্যান প্রার্থী এস এম আবু সায়েম নিজে এসে জামালপুর জেলা পরিষদ নির্বাচন থেকে তার প্রার্থীতা প্রত্যাহারের আবেদন করলে তার আবেদন গ্রহণ করা হয়। এরই পরিপ্রেক্ষিতে জামালপুর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ ছাড়া আর কোন চেয়ারম্যান প্রার্থী থাকলো না। তাই তিনি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জেলা পরিষদের চেয়ারম্যান হতে যাচ্ছেন।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর জামালপুর জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাইয়ে চেয়ারম্যান পদে তিনজনের মধ্যে আইনজীবী বাবর আলীর মনোয়নপত্র বাতিল হয়। পরে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ ও স্বতন্ত্র প্রার্থী এস এম আবু সায়েমের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শ্রাবস্তী রায়।

এদিকে আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জেলা পরিষদ চেয়ারম্যান হতে যাচ্ছেন- এই খবর ছড়িয়ে পড়লে নেতাকর্মীদের মাঝে আনন্দ উল্লাস করতে দেখা গেছে।

জামালপুর জেলার ইউনিয়ন পরিষদ, পৌরসভা ও উপজেলা পরিষদের নির্বাচিত ৯৯৮ জনপ্রতিনিধি এবার ভোট দেবেন। আগামী ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।

জানা গেছে, জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ ১৯৫৭ সালের ১১ সেপ্টেম্বর জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলার পূর্ব নলছিয়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

১৯৭৯ সালে তিনি জামালপুর জেলা ছাত্রলীগের সভাপতি এবং সরকারি আশেক মাহমুদ কলেজ ছাত্র সংসদ নির্বাচনে ১৯৭৯-৮০ ও ১৯৮০-৮১ শিক্ষাবর্ষে বাংলাদেশ ছাত্রলীগ মনোনীত প্যানেলে পরপর দুই বার সাধারণ সম্পাদক (জি.এস) নির্বাচিত হন। ১৯৯০ সালে জামালপুর জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব গ্রহণ করেন। এরপর ১৯৯১-৯৬ সাংগঠনিক সম্পাদক, ১৯৯৬-২০১১ সহ-সভাপতি ২০১১-২০১৫ ভারপ্রাপ্ত সভাপতি এবং ২০১৫ সাল থেকে সভাপতি নির্বাচিত হয়ে অদ্যাবধি অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি তার মেধা, দক্ষতা, যোগ্যতার সমন্বয়ে জামালপুর জেলা আওয়ামী লীগকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।

sarkar furniture Ad
Green House Ad