জামালপুরে সাশ্রয়ী মূল্যে টিসিবির পণ্য কিনবে ২ লাখ ৩৩ হাজার ৭২৪ জন নিম্নআয়ের মানুষ

জামালপুর শহরের পাথালিয়ায় টিসিবির পণ্য বিক্রি উদ্বোধন করেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়। ছবি : মাহমুদুল হাসান মুক্তা

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় জামালপুর জেলায় সাশ্রয়ী মূল্যে ফ্যামিলি কার্ডধারী নিম্নআয়ের মানুষের মাঝে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ-টিসিবি’র পণ্য বিক্রি শুরু হয়েছে। এবার জামালপুর জেলায় দুই লাখ ৩৩ হাজার ৭২৪ জন নিম্নআয়ের মানুষ এই সুবিধা পাচ্ছে। ২৩ জুন সকালে জামালপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের পাথালিয়ায় কয়েকজন নিম্নআয়ের মানুষের কাছে সাশ্রয়ী মূল্যে টিসিবির পণ্য বিক্রি করে এই কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়।

এ সময় জেলা প্রশাসক শ্রাবস্তী রায় বলেন, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভর্তুকি মূল্যে টিসিবির ডিলারদের মাধ্যমে সয়াবিন তেল, মসুর ডাল ও চিনি বিক্রির ব্যবস্থা করে নিম্নআয়ের পরিবারগুলোর পাশে দাঁড়িয়েছেন, যাতে তারা উপকৃত হন। জেলায় টিসিবির পণ্য বিক্রয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে নিয়োজিত ডিলারসহ এর সাথে জড়িত সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন তিনি।

এ সময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিটুস লরেন্স চিরান, বীর মুক্তিযোদ্ধা সুজায়েত আলী ফকির, ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শরিফুল ইসলাম শিমুল, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন তারা ও টিসিবির নির্ধারিত মেসার্স সাহা ট্রেডার্সের ডিলার গোবিন্দ সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।

টিসিবি সূত্র জানায়, বাণিজ্য মন্ত্রণালয় টিসিবি’র মাধ্যমে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে জামালপুর জেলার সাতটি উপজেলায় দুই লাখ ৩৩ হাজার ৭২৪ জন ফ্যামিলি কার্ডধারী নিম্নআয়ের মানুষের মাঝে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি করা হবে। এর মধ্যে জামালপুর সদর উপজেলায় ৬১ হাজার ৫৬২ জন, সরিষাবাড়ীতে ২৮ হাজার ৬০৩ জন, মাদারগঞ্জে ২৮ হাজার ৪১৩ জন, মেলান্দহে ৩৩ হাজার ৭৯৮ জন, ইসলামপুরে ২৮ হাজার ৪৬৬ জন, দেওয়ানগঞ্জে ২৯ হাজার ৮৬৭ জন এবং বকশীগঞ্জ উপজেলায় ২৩ হাজার ১৫ জন ফ্যামিলি কার্যধারী নিম্নআয়ের মানুষ এই সুবিধা পাবেন।

টিসিবি এবার প্রতিটি কার্ডধারী নিম্নআয়ের মানুষের কাছে দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল এবং এক কেজি করে চিনি বিক্রয় করছে। সয়াবিন তেল প্রতি লিটার ১১০ টাকা, মসুর ডাল প্রতি কেজি ৬৫ টাকা এবং প্রতি কেজি চিনি ৫৫ টাকা করে বিক্রয় করা হচ্ছে।

sarkar furniture Ad
Green House Ad