দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় এক জনের মৃত্যু

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণ বেড়েছে ২ দশমিক ২৭ শতাংশ। আর এই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন একজন।

স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে ২২ জুন জানানো হয়েছে, গতকাল করোনায় শনাক্তের হার ছিল ১১ দশমিক ০৩ শতাংশ। আজ তা বেড়ে দাঁড়িয়েছে ১৩ দশমিক ৩০ শতাংশে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৫৩৬ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ১৩৫ জন। আগের দিন ৭ হাজার ৯২৭ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ৮৭৪ জন।

দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪২ লাখ ৪৯ হাজার ৭৯২ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৯ লাখ ৫৯ হাজার ২০৯ জন। এ পর্যন্ত শনাক্ত হয়েছে ১৩ দশমিক ৭৫ শতাংশ।

আজ এই রোগে আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১৩৪ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

দেশে করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১২২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬ হাজার ১০৫ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ২৯ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৭ দশমিক ৩৪ শতাংশ।

এদিকে রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৯৯২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১ হাজার ৬৯ জন। শনাক্তের হার ১৫ দশমিক ২৮ শতাংশ। আগের দিনেও এই হার ছিল ১২ দশমিক ৪৪ শতাংশ।

sarkar furniture Ad
Green House Ad