শেরপুরে উন্নয়ন সংঘের উদ্যোগে কিশোর, কিশোরীদের মাঝে ক্রীড়াসামগ্রী বিতরণ

কিশোর, কিশোরীদের মাঝে ক্রীড়াসামগ্রী বিতরণ করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর, বাংলারচিঠিডটকম: শারীরিক ও মানসিক বিকাশ এবং পড়ালেখার পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতি চর্চা অব্যাহত রাখার লক্ষ্যে উন্নয়ন সংঘের কৈশোর ক্ষমতায়ন প্রকল্পের আওতায় কিশোর, কিশোরীদের মাঝে বিভিন্ন ধরনের ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে। স্পৃহা বাংলাদেশ ফাউন্ডেশনের সহায়তায় শেরপুর সদর উপজেলার চরপক্ষীমারী মুক্তিযোদ্ধা আতিউর রহমান উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করেন ইউপি সদস্য মো. আজমত আলী।

কিশোর, কিশোরীদের মাঝে ক্রীড়াসামগ্রী বিতরণ করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম

ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উন্নয়ন সংঘের অর্থ ও প্রশাসন পরিচালক মো. জিয়াউর রহমান। এসময় অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন উন্নয়ন সংঘের সহকারী পরিচালক কর্মসূচি মুর্শেদ ইকবাল, জেলা ব্যবস্থাপক লিটন সরকার, সিএফ রোকন মিয়া, কিশোর বিল্লাল উদ্দিন, কিশোরী আঞ্জুয়ারা খাতুন প্রমুখ।

বিতরণ অনুষ্ঠানে উপস্থিত কিশোর, কিশোরীরা মাদকমুক্ত থাকা, নিয়মিত পাঠদানে মনোনিবেশ করা, খেলাধূলায় অংশগ্রহণ, বাল্যবিয়ে প্রতিরোধ এবং যৌন হয়রানী থেকে নিজেদের মুক্ত রাখবেন এ পাঁচটি অঙ্গীকার ব্যক্ত করেন।

সামাজিক সচেতনতা বৃদ্ধির মাধ্যমে কৈশোর সমাজকে ভবিষ্যৎ সুনাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বাস্তবায়নাধীন প্রকল্পটি পরীক্ষামূলকভাবে শেরপুর সদরে শুরু হয়েছে।

sarkar furniture Ad
Green House Ad