মেলান্দহে ৮১ হাজার লিটার তেল মজুদের দায়ে দুই ব্যবসায়ীকে জরিমানা

মো. মুত্তাছিম বিল্লাহ, মেলান্দহ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের মেলান্দহ উপজেলায় প্রয়োজনের চেয়ে অতিরিক্ত ভোজ্য তেল মজুদের অভিযোগে দুই ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ১৪ মার্চ সকালে মেলান্দহ বাজারে এই অভিযান পরিচালনা করেন মেলান্দহ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সিরাজুল ইসলাম।

মেলান্দহ বাজারের শ্যামপুর রোডের মেসার্স তপু এন্টারপ্রাইজে অবৈধভাবে ৩৭৩টি ড্রামে ৫৬ হাজার লিটার তেল মজুদ রাখায় তপু এন্টারপ্রাইজেরন মালিক তপু সাহাকে ২০ হাজার টাকা এবং জননী তেল ভান্ডারে ১৬৬টি ড্রামে ২৫ হাজার ৫০০ লিটার খোলা তেল মজুদ রাখায় মালিক সিরাজুল ইসলামকে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪৫ ধারায় ১০ টাকা হাজার টাকা জরিমানা করা হয়। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর তথ্যের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়।

উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. সিরাজুল ইসলাম বলেন, বাজারের দুই ব্যবসায়ীর গুদামে তল্লাশি করে ৮১ হাজার ৫০০ লিটার খোলা ভোজ্যতেল পাওয়া যায়। তারা অধিক লাভের আশায় বিপুল পরিমাণ তেল মজুদ করে বাজারে সংকট সৃষ্টি করে রেখেছেন। এজন্য তাদের জরিমানা করা হয়েছে।

ভবিষ্যতে যদি বাজারের ব্যবসায়ীরা ক্রেতা সাধারণকে ঠকানোর চেষ্টা করেন তাহলে কঠোর শাস্তি দেওয়া হবে। এবং জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।